Alexa উইম্বলডনের সেমিফাইনালে নাদাল-ফেদেরার 

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

উইম্বলডনের সেমিফাইনালে নাদাল-ফেদেরার 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৫ ১২ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টেনিসের অন্যতম সেরা ও বড় গ্র্যান্ডস্লাম বলা হয় উইম্বলডনকে। শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হবে এই টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল। যেখানে মুখোমুখি হবেন দুই টেনিস গ্রেট রাফায়েল নাদাল ও রজার ফেদেরার।  

রজার ফেদেরার এবার ফাইনাল জিতবে এটি হবে তার ক্যারিয়ারের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়। ৩৭ বছর বয়সী ফেদেরারের চোখ যেখানে নিজেকে ছাড়িয়ে যাওয়ার, ঠিক সেখানেই ৩৩ বছর বয়সী নাদালের লক্ষ্য ফেদেরারের সাথে গ্র্যান্ড স্ল্যামের পার্থক্য কমিয়ে আনা। নাদাল এ পর্যন্ত ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। 

দুজনের মুখোমুখি হওয়া এই ম্যাচ নিয়ে ব্যাস্ত হয়ে পড়েছে ব্রিটিশ গণমাধ্যম। কারণ ফেদেরার-নাদাল লড়াই মানেই সমানে সমান লড়াই। যা প্রতি মূহুর্তে ছড়িয়ে যায় অন্যরকম উত্তেজনা। 

এর আগে এই দুই তারকা মুখোমুখি হয়েছেন ৩৯টি ম্যাচে । ২৪ ম্যাচে জয় নিয়ে এগিয়ে আছেন নাদালই। ১৫টি ম্যাচ জিতেছেন ফেদেরার। অবশ্য সবুজ কোর্টে ফেদেরার সব সময়ই সেরা। তাই তো উইম্বলডনের শিরোপা ফেদেরারের শিরোপা কেবিনেটে উঠেছে ৮টি আর নাদালের কাছে আছে ২টি।

উত্তেজনাপূর্ণ এই ম্যাচ নিয়ে কথা বলেছেন দুই তারকাই। ফেদেরার বলেন, ‘নাদালের বিপক্ষে খেলা সব সময়ই অনেক উত্তেজনার। দারুণ একজন খেলোয়াড় সে।’ অপরদিকে নাদালের মতে, ‘আমাদের দুইজনের একে অপরের বিপক্ষে খেলাটা ধীরে ধীরে কমে আসছে। তারপরেও আমরা খেলছি। আমি ফেদেরারের বিপক্ষে নতুন কিছু শেখার জন্য খেলতে নামবো না। তবে আমি খেলতে নামবো ঘাসের কোর্টের সর্বকালের সেরা টেনিস খেলোয়াড়ের বিপক্ষে।’

দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ লড়বেন আরেক স্প্যানিশ টেনিস তারকা বাউতিস্তার বিপক্ষে। 

ডেইলি বাংলাদেশ/এএল/সালি