রোহিঙ্গা
শিরোনাম:
ডাকসু নির্বাচনের দাবিতে ভিসি’র অফিসের সামনে বিক্ষোভ-সমাবেশ করছে ঢাবি ছাত্রফ্রন্ট ও ছাত্র ফেডারেশন ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্যরা লিংকরোড অবরোধ করেছে ব্লগার নিলয় হত্যার প্রতিবেদন দাখিল ১৫ নভেম্বর ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জার্মানি, দ্বিতীয় ব্রাজিল, বাংলাদেশের অবস্থান ১৯৬তম ১৯ নভেম্বর মিয়ানমার যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী বিশ্ব ইজতেমা শুরু ১২ জানুয়ারি
শিরোনাম:
ডাকসু নির্বাচনের দাবিতে ভিসি’র অফিসের সামনে বিক্ষোভ-সমাবেশ করছে ঢাবি ছাত্রফ্রন্ট ও ছাত্র ফেডারেশন ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্যরা লিংকরোড অবরোধ করেছে ব্লগার নিলয় হত্যার প্রতিবেদন দাখিল ১৫ নভেম্বর ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে জার্মানি, দ্বিতীয় ব্রাজিল, বাংলাদেশের অবস্থান ১৯৬তম ১৯ নভেম্বর মিয়ানমার যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী বিশ্ব ইজতেমা শুরু ১২ জানুয়ারি...

উইন্ডোজ ফোন বন্ধ হয়ে গেল

প্রকাশিত: ১৯:৪২, ১২ অক্টোবর ২০১৭

আপডেট: ১৮:১৫, ১৬ অক্টোবর ২০১৭

৭৭ বার পঠিত

ফাইল ছবি

ফাইল ছবি

বন্ধ হয়ে গেল উইন্ডোজ ফোন। তবে সিকিউরিটি আপডেট করা ‌যাবে আপাতত। কিন্তু অপারেটিং সিস্টেমের কোনও আপডেটই আর পাওয়া ‌যাবে না।

বাজারে মাইক্রোসফটের উইন্ডোজ ফোন আসতেই রিতীমত হইচই পড়ে গিয়েছিল। সে সময় উইন্ডোজের প্রতিদ্বন্দ্বি ছিল ব্ল্যাকবেরি। কিন্তু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এসে ‌যাওয়ায় ক্রমশ পিছিয়ে পড়তে থাকে উইন্ডোজ ফোন।

নোকিয়ার সঙ্গে লুমিয়া বের করে ঘুরে দাঁড়াতে চেষ্টা করলেও তেমন কোন লাভ হয়নি। ফলে আইফোন আর অ্যান্ড্রয়েডের কাছ হার মানতে বাধ্য হয়েছে উইন্ডোজ।

বাজারে পিছিয়ে পড়তে পড়তে আরও একবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল উইন্ডোজ ফোন। নোকিয়ার সঙ্গে গাঁটছড়া বেঁধে বাজারে আনা হয় উইন্ডোজ ১০ ফোন। কিন্তু বাজারচলতি অ্যাপ-সহ অন্যান্য কোনও ফিচারর্সই সেভাবে ক্রেতাদের কাছে জনপ্রিয় হয়নি।

ফলে ক্ষতির পরিমাণ আর না বাড়িয়ে উইন্ডোজ ফোন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল মাইক্রোসফ্যট।

ডেইলি বাংলাদেশ/আরএজে

Share With Friends!

সর্বাধিক পঠিত