শিরোনাম:
জলবায়ু সংক্রান্ত ওয়ান প্ল্যানেট সামিটে যোগ দিতে ০৩ দিনের সফরে প্যারিসের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লা-রংপুরের কোয়ালিফায়ার ম্যাচের বাকি অংশ আজ আজও অনেক স্থানে বৃষ্টি হতে পারে পরমাণু যুদ্ধ নিয়ে সতর্কতা নোবেল জয়ী আইসিএএনের ওয়ান প্ল্যানেট সামিটে যোগ দিতে ফ্রান্সের পথে প্রধানমন্ত্রী
শিরোনাম:
জলবায়ু সংক্রান্ত ওয়ান প্ল্যানেট সামিটে যোগ দিতে ০৩ দিনের সফরে প্যারিসের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লা-রংপুরের কোয়ালিফায়ার ম্যাচের বাকি অংশ আজ আজও অনেক স্থানে বৃষ্টি হতে পারে পরমাণু যুদ্ধ নিয়ে সতর্কতা নোবেল জয়ী আইসিএএনের ওয়ান প্ল্যানেট সামিটে যোগ দিতে ফ্রান্সের পথে প্রধানমন্ত্রী...

উইন্ডোজ ফোন বন্ধ হয়ে গেল

 ডেইলি-বাংলাদেশ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪২, ১২ অক্টোবর ২০১৭

আপডেট: ১৮:১৫, ১৬ অক্টোবর ২০১৭

১১৫ বার পঠিত

ফাইল ছবি

ফাইল ছবি

বন্ধ হয়ে গেল উইন্ডোজ ফোন। তবে সিকিউরিটি আপডেট করা ‌যাবে আপাতত। কিন্তু অপারেটিং সিস্টেমের কোনও আপডেটই আর পাওয়া ‌যাবে না।

বাজারে মাইক্রোসফটের উইন্ডোজ ফোন আসতেই রিতীমত হইচই পড়ে গিয়েছিল। সে সময় উইন্ডোজের প্রতিদ্বন্দ্বি ছিল ব্ল্যাকবেরি। কিন্তু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এসে ‌যাওয়ায় ক্রমশ পিছিয়ে পড়তে থাকে উইন্ডোজ ফোন।

নোকিয়ার সঙ্গে লুমিয়া বের করে ঘুরে দাঁড়াতে চেষ্টা করলেও তেমন কোন লাভ হয়নি। ফলে আইফোন আর অ্যান্ড্রয়েডের কাছ হার মানতে বাধ্য হয়েছে উইন্ডোজ।

বাজারে পিছিয়ে পড়তে পড়তে আরও একবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল উইন্ডোজ ফোন। নোকিয়ার সঙ্গে গাঁটছড়া বেঁধে বাজারে আনা হয় উইন্ডোজ ১০ ফোন। কিন্তু বাজারচলতি অ্যাপ-সহ অন্যান্য কোনও ফিচারর্সই সেভাবে ক্রেতাদের কাছে জনপ্রিয় হয়নি।

ফলে ক্ষতির পরিমাণ আর না বাড়িয়ে উইন্ডোজ ফোন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল মাইক্রোসফ্যট।

ডেইলি বাংলাদেশ/আরএজে

আমাদের পাঠক প্রিয় সংবাদগুলো
ওপরে যেতে