উইন্ডিজ বর্ষসেরা সেরা হোল্ডার ও ডটিন  
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=127812 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

উইন্ডিজ বর্ষসেরা সেরা হোল্ডার ও ডটিন  

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৩ ২১ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্প্রতি ২০১৮-১৯ মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। গত সোমবার প্রদান করা হয় এসব পুরস্কারে।

২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা পুরুষ ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হোল্ডার। অন্যদিকে বর্ষসেরা নারী ক্রিকেটার, বর্ষসেরা নারী ওয়ানডে ক্রিকেটার ও বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটার, এই তিনটি পুরস্কারই জিতে নিয়েছেন ডটিন।

এবার টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শাই হোপ। ৩টি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ৭৫৭ রান করে তিনি পেয়েছেন এ অর্জন। 

অন্যদিকে বর্ষসেরা টি-টোয়েন্টি পুরস্কার পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার কেমো পল। উদীয়মান ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন গতিতারকা ওশানে থমাস।

চলতি বছরের ফেব্রুয়ারিতে স্যার গ্যারি সোবার্সের পর প্রায় ৪৫ বছরের পরে প্রথম ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড় হিসেবে টেস্ট অলরাউন্ডার র্যাংকিংয়ের শীর্ষে আরোহণ করেছিলেন হোল্ডার। এছাড়া ২০০১ সালে কোর্টনি ওয়ালশের পর বোলিং র্যাংকিংয়ে সর্বোচ্চ ৭৭৮ রেটিং অর্জন করেন তিনি।

সবমিলিয়ে মাত্র ৮ ম্যাচে ৫৬৫ রান ও ৪০ উইকেট শিকার করেন হোল্ডার। যে কারণে সেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার পেতে কোনো সমস্যা হয়নি তার।

অন্যদিকে নারী টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র্যাংকিংয়ের শীর্ষে আরোহণ করেছেন ডটিন। মাত্র ৫ রানে ৫ উইকেট নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন তিনি। এছাড়া ওয়ানডে ক্রিকেটে ৬ ইনিংসে ২০৭ রান ও ১৫ উইকেট শিকার করে নিজেকে সবার চেয়ে ওপরে নিয়ে গেছেন ডটিন।

২০১৮-১৯ মৌসুমে বর্ষসেরা পুরস্কার পেলেন যারা 

ক্রিকেটার: জেসন হোল্ডার
বর্ষসেরা টেস্ট ক্রিকেটার: জেসন হোল্ডার
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: শাই হোপ
বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: কেমো পল
বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার: ওশানে থমাস

নারী ক্রিকেটের যত পুরস্কারে
বর্ষসেরা ক্রিকেটার: দেয়ান্দ্রা ডটিন
বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার: দেয়ান্দ্রা ডটিন
বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার: দেয়ান্দ্রা ডটিন

ডেইলি বাংলাদেশ/সালি