‘উইজডেনের তালিকায় স্থান পাওয়া বিশাল সম্মানের’
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=192200 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

‘উইজডেনের তালিকায় স্থান পাওয়া বিশাল সম্মানের’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৩ ৫ জুলাই ২০২০  

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের সম্মানজনক তালিকায় স্থান পাওয়ায় সন্তুস্টি প্রকাশ করেছেন বাংলাদেশের শীর্ষ অল রাউন্ডার সাকিব আল হাসান। তালিকায় ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় এবং টেস্ট ক্রিকেটে ষষ্ঠ মোস্ট ভেলুয়েবল প্লেয়ারের (এমভিপি) স্থান লাভ করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়ে সাকিব বলেন, ‘অসাধারণ সব ক্রিকেটারদের সম্মানজনক এই তালিকায় জায়গা পাওয়া এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পারাটা আমার কাছে বিশাল সম্মানের’।

ক্রিকেটের পরিসংখ্যান সংস্থা ক্রিকভিজ ও উইজডেন মাসিকে সাকিব ‘মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার’ বা এমভিপি মনোনিত হয়েছেন।

ক্রিকভিজের মার্কেট লিডিং বিশ্লেষনের ভিত্তিতে বিশ্বের সব আন্তর্জাতিক ক্রিকেটারের  ‘ম্যাচ প্রভাবের ভিত্তিতে’ এমভিপি পুরস্কারে ভুষিত করা হয়।

ইংল্যান্ডের সাবেক অল রাউন্ডার এন্ড্রু ফ্লিন্টফ ওয়ানডে ক্রিকেটের এমভিপি নির্বাচিত হয়েছেন। টেস্টে এই খেতাব পেয়েছেন মুত্তিয়া মুরলিধরন। বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব অবশ্য টি-টোয়েন্টি ক্রিকেটের শীর্ষ বিশে ঠাই পাননি। ওই তালিকার সেরা হয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। তবে তিনি যা অর্জন করেছেন তাও কম নয়।

বিশ্বের এই শীর্ষ অল রাউন্ডার ছাড়িয়ে গেছেন বিরাট কোহলি ও স্টিভ স্মিথদের মত তারকাদের। এই মুহূর্তে ক্রিকেটের তিন ফরম্যাটেই সেরা অবস্থানে আছেন তিনি। আর ওয়ানডে ক্রিকেটে তিনি দ্বিতীয় সেরা। এই সম্মানে ভুষিত হওয়ায় সন্তোস প্রকাশে সাকিব উইজডেনকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি ফেসবুকে আরো লিখেছেন, ‘বিশাল এই সম্মান প্রদান করায় আমি উইজডেনকে ধন্যবাদ জানাই। ২১ শতকের ওয়ানডে ক্রিকেটের সেরা খেলোয়াড়ের তালিকায় দ্বিতীয় ও টেস্ট ক্রিকেটের তালিকায় ষষ্ঠ স্থান পাওয়াটা সত্যিকার অর্থেই অসাধারণ’।  সাকিবের এই অর্জন ক্রিকেটিয় পরিবারের বাইরেও ব্যাপক প্রশংসিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএস