ঈশ্বরদীতে চাঁদাবাজির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

ঈশ্বরদীতে চাঁদাবাজির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:১১ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৫:১১ ১২ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পাবনার ঈশ্বরদীতে চাঁদাবাজি ও এক ব্যবসায়ীকে হুমকির প্রতিবাদে শনিবার সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ীরা। শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুর বিরুদ্ধে চাঁদাবাজি ও হিন্দু ব্যবসায়ীকে হুমকির প্রতিবাদে এ সংবাদ সম্মেলেন করা হয়। 

গত মঙ্গলবার ঈশ্বরদী বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ ও পথসভা করায় শফিকুল ইসলাম বাচ্চু সংবাদ সম্মেলন করেন। এর প্রতিবাদে শনিবার ঈশ্বরদী প্রেস ক্লাব মিলনায়তনে লিখিত বক্তব্য দেন পাল মিস্টান্ন ভান্ডারের মালিক তাপস কুমার সাহা। 

তাপস কুমার সাহা বলেন, গত ৯ জানুয়ারি শিল্প বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু আমার দোকানে এসে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করেন, তা দিতে অস্বীকার করলে তিনি অকথ্য ভাষায় হিন্দু সম্প্রদায় তুলে গালাগালি করে দোকান ভাঙচুরের হুমকি দেন। এ ঘটনার পর চাঁদাবাজি ও হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও পথসভা করেছে সাধারণ ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়।

ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, অফিস করার নামে প্রায়ই শফিকুল ইসলাম বাচ্চু বাজারের ছোট-বড় বিভিন্ন ব্যবসায়ীদের কাছে চাঁদাবাজি করেন। প্রশাসনের নিকট দ্রুত এর সমাধান আশা করছি।  

এসময় উপস্থিত ছিলেন- ঈশ্বরদী পূজা উদযাপন পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তী, যুগ্ম সম্পাদক মিলন কর্মকার, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সুকুমার চক্রবর্তী, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি মদন দাস, পূজা উদযাপন পরিষদের পৌর শাখার সভাপতি বাবু পান্ডে, বাংলাদেশ ছাত্র ঐক্য যুব পরিষদের সভাপতি তাপস কুমার সাহা, সাধারণ সম্পাদক অনন্ত কর্মকার, হিন্দু মহাজোটের ঈশ্বরদী শাখার সভাপতি উত্তম কুমার সাহা, আদিবাসী ছাত্র পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি মিঠুন রবি দাস প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএম