ঈদে ২২ মে থেকে ট্রেনের টিকিট

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

ঈদে ২২ মে থেকে ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৩ ২৪ এপ্রিল ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ছয়টি স্থান থেকে এসব টিকিট সংগ্রহ করা যাবে। রেলপথ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ৫ জুনকে ঈদ-উল-ফিতরের দিন ধরে অগ্রিম টিকিট বিক্রির এই পরিকল্পনা করেছে রেলপথ মন্ত্রণালয় কর্তৃপক্ষ। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও টিএসসি,মিরপুর বনানী সহ ছয়টি স্থান থেকে এই অগ্রিম টিকিট বেচাকেনা শুরু হবে। 

বেচাকেনা শুরুর দিন মিলবে ৩১ মে’র যাত্রার টিকিট। ২৩ মে দেয়া হবে ১ জুনের টিকিট ও ২৪ মে পাওয়া  হবে ২ জুনের অগ্রিম  টিকিট। এছাড়া ২৫ মে দেয়া হবে ৩ জুনের টিকিট ও ২৬ মে বিক্রি হবে ৪ জুনের অগ্রিম টিকিট।

রেলপথ মন্ত্রণালয় সূত্র আরো জানায়, এবার ঈদের রেল টিকিট রেলওয়ের নতুন তৈরি করা অ্যাপে পাওয়া যাবে না। টিকিট কাউন্টার থেকে বেচাকেনা চলবে আগের নিয়মেই। সরাসরি কাউন্টার ছাড়াও আগের নিয়মে মোবাইল ও অনলাইনে মিলবে ঈদের টিকিট।

প্রতিবারের মতো এবারো একজন যাত্রী সর্বোচ্চ  ৪ টি টিকিট কিনতে পারবেন। ঈদের সময়ে সব আন্তঃনগর ট্রেনের ছুটির দিন বন্ধ থাকবে।  এছাড়া ঈদের তিনদিন আগে থেকে কন্টেইনার ও জ্বালানীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics