ইসলাম ধর্মই আমার জীবনকে বদলে দিয়েছে: পগবা

ঢাকা, সোমবার   ২৪ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ১৯ শাওয়াল ১৪৪০

ইসলাম ধর্মই আমার জীবনকে বদলে দিয়েছে: পগবা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৯ ১৩ জুন ২০১৯   আপডেট: ১২:০৩ ১৩ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রান্সকে বিশ্বকাপ জেতাতে বড় অবদান রেখেছিলেন বিশ্বের অন্যতম সেরা তরুণ মিডফিল্ডার পল পগবা। ফুটবলার হিসেবে তিনি যতটা প্রশংসা কুড়িয়েছেন ব্যক্তি পগবাও ঠিক ততটাই প্রশংসিত।

ফরাসি ফুটবলার পগবা ধর্মান্তারিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এক প্রশ্নের উত্তরে পগবা বলেন, ইসলাম ধর্মই তার জীবনকে বদলে দিয়েছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা ফুটবলার বলেন, ইসলাম সম্পর্কে মানুষের ধারণা সঠিক নয়। ইসলাম সম্পর্কে মিডিয়াতে যা প্রচার হয়, তা সত্য নয়। তার মতে, ইসলামে সন্ত্রাস নেই বরং ইসলাম মানুষকে শান্তির সুশীতল ছায়ার নিচে নিয়ে আসে এবং মানুষের জীবনকে বদলে দেয়।

তিনি আরো বলেন, ইসলামই সবকিছু। এটা আমাকে কৃতজ্ঞ হতে সাহায্য করেছে। ইসলাম আমাকে পরিবর্তন করে দিয়েছে। আমার মনে হয় এটা আমাকে শান্তিপূর্ণ মানুষ হিসেবে প্রতিষ্ঠা করেছে। এটা সত্যিই অনেক সুন্দর একটি ধর্ম। মিডিয়ায় একে ভুলভাবেই উপস্থাপন করা হয়। যে কারণে এই ধর্ম সম্পর্কে মানুষের ধারণা বদলে গেছে। 

পল পগবা বলেন, ‌আমার অনেক বন্ধুই মুসলমান। এই কারণেই আমি ভালোভাবে জানতে পেরেছি। আমরা সবসময় ইসলাম নিয়ে কথা বলি। আমি নিজেই নিজেকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করতে থাকি এবং এ ব্যাপারে গবেষণা চালাই। আমি একবার আমার বন্ধুদের সঙ্গে নামাজ পড়েছিলাম। তখন আমি সত্যিই ভিন্ন কিছু অনুভব করেছিলাম। আমি নিজের মধ্যে খুব ভালোবোধ করতে শুরু করে। এরপরই সিদ্ধান্ত নেই ইসলাম ধর্ম গ্রহণ করার। 

ডেইলি বাংলাদেশ/এমকে