ইসলামপুরে মনোনয়ন চান আওয়ামী লীগের ৩ প্রার্থী

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

ইসলামপুরে মনোনয়ন চান আওয়ামী লীগের ৩ প্রার্থী

ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি

 প্রকাশিত: ২০:৫৯ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:৫৯ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সংসদীয় নির্বাচনের রেশ কাটতে না কাটতেই জামালপুরের ইসলামপুরে শুরু হয়েছে উপজেলা নির্বাচনের প্রার্থীদের নিয়ে আলাপ আলোচনা।

চায়ের দোকানের আড্ডার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থীদের প্রচার-প্রচারণা  চলছে জোরেসোরে। এরইমধ্যে প্রার্থীরা বিভিন্ন এলাকায় ভোটারদের খোঁজ খবর নিতে শুরু করেছেন। বিশেষ করে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীরা তৎপর হয়ে উঠেছেন।

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে ইসলামপুর থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রয়েছেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি,সাবেক মেয়র জিয়াউল হক জিয়া। তিনি গত নির্বাচনের চেয়ারম্যান পদে নির্বাচন করে বিএনপির নিকট পরাজিত হয়েছেন।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জামান আবদুন নাছের বাবুল। তিনি সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসরি মিয়ার সন্তান। পারিবারিকভাবে তিনি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনিও প্রত্যাশায় রয়েছেন। এছাড়া প্রত্যাশায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাকুছুদুর রহমান আনছারী।

এদিকে পূর্বাঞ্চলের মানুষের সমর্থন নিয়ে প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাকছুদুর রহমান আনছারী। তিনি বর্তমানে গাইবান্ধা ইউপি চেয়ারম্যানের দ্বায়িত্বও পালন করছেন। এর আগেও তিনি সফলতার সঙ্গে প্রায় একযুগ চেয়ারম্যানের দায়িত্ব পালন করে উপজেলাতে সুনাম অর্জন করেছেন।

সমাজে অনাচাররোধ,বাল্যবিয়ে বন্ধ,মাদক নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন তিনি। শিক্ষা ও সমাজের বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ তিনি একাধিকবার বিভিন্ন পদক পেয়েছেন।

এরইমধ্যে তিনি উপজেলা জুড়ে ব্যানার ফ্যাস্টুন,পোস্টার লাগানোসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে মতবিনিময় ও গণ সংযোগ করে ব্যাপক প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী বলেন-স্বাধীনতার পর  এ উপজেলায় তিনবারের এমপি ফরিদুল হক খান দুলালের প্রচেষ্ঠায় ব্যাপক উন্নয়ন হয়েছে। অনেক প্রকল্পের কাজ চলমান রয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জাতীয় সংসদ নির্বাচনের বিশাল ব্যবধানে নৌকার বিজয় অর্জন করায় দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত।

এছাড়া দলের জন সমর্থনও বেড়েছে। প্রার্থী ও একাধিক হয়েছে। তবে এলাকার উন্নয়ন,সাংগঠনিক অবকাঠামো উন্নয়ন, নেতাকর্মীদের মূল্যায়নকারী প্রার্থীকে জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিবেন বলে আমরা বিশ্বাস করি।

ডেইলি বাংলাদেশ/জেএইচ