ইসলামপুরে ঝড়ে শতাধিক বাড়ি বিধ্বস্ত

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ইসলামপুরে ঝড়ে শতাধিক বাড়ি বিধ্বস্ত

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৫ ১৭ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুরের ইসলামপুরে শনিবার রাতে ঝড়ের তাণ্ডবে শতাধিক বাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ে ভেঙে পড়েছে গাছপালা, ক্ষতিগ্রস্ত হয়েছে আবাদি ফসল।

পৌর শহর মোশারফগঞ্জ ও পলবান্ধা ইউপির বিভিন্ন গ্রামে ঝড় এ আঘাত হানে।

স্থানীয়রা জানান, শনিবার রাতে হঠাৎ করে ঝড় শুরু হয়। মুহূর্তের মধ্যেই ঝড়ের তাণ্ডবে পৌরশহরের টংগের আগলা, মোশারফগঞ্জ, তেগুরিয়া, পলবান্ধা ইউপির সিরাজাবাদ গ্রামের শতাধিক কাঁচাপাকা বাড়ি বিধ্বস্ত হয়। উড়ে যায় গাছপালা। ক্ষতি হয় আবাদি ফসলের।

রোববার দুপুরে পৌর শহরের ক্ষতিগ্রস্ত এলাকায় সরেজমিনে দেখা যায়, বোয়ালমারী গ্রামের উত্তর পাড়ার মো. আছলামের বসতঘরের উপর গাছ পড়লে ঘরটি ভেঙে পড়ে এবং ঘরে অবস্থানরত আছলাম ও তার পরিবার আহত হয়।

জলিলের বিধবা স্ত্রী সামচুন্নাহার বেলার ঘরের উপর গাছ ভেঙে পড়ায় ঘরটি ভেঙে মাটিতে পড়ে রয়েছে। একই এলাকার দিনমজুর মো. মাসুদ মিয়ার ঘরের একটি চাল ঝড় উড়িয়ে নিয়ে অন্যত্র রাখে।

ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পৌর কাউন্সিলর নুরুল ইসলাম চুন্নু ও মেয়র আব্দুল কাদের সেখ।

এ সময় তারা ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলে তাদের খোঁজ-খবর নেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম চুন্নু বলেন, আমার ওয়ার্ডে ২৫ থেকে ৩০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

মেয়র আব্দুল কাদের সেখ বলেন, ঝড়ের তাণ্ডবে আমার পৌর শহরের বিভিন্ন এলাকায় অনেক ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। ঘরবাড়ি হারিয়ে অনেকেই খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছেন। আমি রাতেই ক্ষতিগ্রস্ত এলাকায় খোঁজ-খবর নিয়েছি। ক্ষতিগ্রস্তদের সরকারি সহয়তার প্রয়োজন।

ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা এখনো পায়নি, তালিকা পেলে আর্থিক সহায়তা দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ