Alexa ইসলামপুরের প্রথম উপজেলা চেয়ারম্যান আর নেই

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

ইসলামপুরের প্রথম উপজেলা চেয়ারম্যান আর নেই

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

 প্রকাশিত: ১৭:০২ ৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:০২ ৯ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান আব্দুস সামাদ (বিএসসি) সামাদ স্যার আর নেই।

বুধবার সকালে বার্ধক্যজনিত কারণে নিজ বাড়িতে মারা (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন) গেছেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ৪ ছেলে ১ মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শ্রদ্ধেয় এ শিক্ষকের মরদেহ সবস্তরের শ্রদ্ধা জানানোর জন্য তার চিরচেনা কর্মস্থল ইসলামপুরের শতবর্ষী শিক্ষাপ্রতিষ্ঠান নেকজাহান সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে রাখা হয়।

সেখানে অসংখ্য ছাত্র ও সর্বস্তরের মানুষ প্রবীণ এ শিক্ষাগুরুর প্রতি শেষ শ্রদ্ধা জানান। সেখানে জানাজা শেষে বুধবার বাদ আসর উপজেলার পাথর্শী ইউপির নিজ বাড়িতে দাফনের কথা রয়েছে। 

এক সময়ে স্কুল শিক্ষক থেকে তিনি রাজনীতিতে এসে ইসলামপুর উপজেলার প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। এক স্কুল শিক্ষক তার গুণাবলি দিয়ে এক সময় সর্বস্তরের মানুষের সামাদ স্যার নামে খ্যাতি অর্জন করেন। রাজনৈতিক জীবনে তিনি প্রথমে বিএনপি পরে জাতীয় পার্টি ও শেষ জীবনে আবারো বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন। মেধাবী ও গুণী এ শিক্ষকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

তার মৃত্যুতে স্থানীয় এমপি ফরিদুল হক খান দুলাল, সাবেক এমপি সুলতান মাহমুদ বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সাবেক পৌর মেয়র ও জেলা আ‘লীগের সহসভাপতি জিয়াউল হক জিয়া, পৌর মেয়র শেখ আব্দুল কাদের, ইসলামপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল/সামাজিক-সাংস্কৃতিক সংগঠন/শিক্ষক সংগঠনের নেতারা গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ