Alexa ইসরায়েলের বিরুদ্ধে খুতবা, আল আকসার খতিব বরখাস্ত

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

ইসরায়েলের বিরুদ্ধে খুতবা, আল আকসার খতিব বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৫২ ২০ জানুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

খুতবায় ইসরায়েলের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বলার অভিযোগে ফিলিস্তিনের আল আকসা মসজিদের খতিব শায়খ ইকরিমা সাবরি সাময়িক বরখাস্ত হয়েছেন।

রোববার দেশটির চাপে তাকে এক সপ্তাহের জন্য বরখাস্ত করা হয়। ইকরিমা সাবরি আল আকসার গ্র্যান্ড ইমাম ও খতিবের পাশাপাশি জেরুজালেমের সর্বোচ্চ ইসলামিক পরিষদের চেয়ারম্যান।-খবর ওয়াফা নিউজ এজেন্সির।

এজেন্সিটি জানায়, শুক্রবার জুমার খুতবায় ইসরায়েলের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বলার জেরে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় দেশটি। পরে শায়খ ইকরিমা সাবরি সাংবাদিকদের বলেন, জেরুজালেমের আল-কিশলাহ পুলিশ স্টেশনে আমাকে আটকানো হয়। এরপর জিজ্ঞাসাবাদের সময় ২৫ জানুয়ারি পর্যন্ত আল-আকসা মসজিদে না যাওয়ার সিদ্ধান্তের কথা জানায় তারা।

ওয়াফা নিউজ এজেন্সি আরো জানায়, শায়খ ইকরিমা সাবরিকে এক সপ্তাহ বরখাস্ত করার পর রোববার ভোর থেকে জেরুজালেমের মুসলমানদের ওপর নিপীড়ন শুরু করেছে ইসরায়েলি সৈন্যরা। তারা সিলওয়ানের কয়েকটি দোকান ও বাসস্ট্যান্ডে হামলা চালিয়েছে। আল আকসার গ্র্যান্ড ইমাম শায়খ ইকরিমা সাবরিকে আগেও বেশ কয়েকবার বরখাস্ত করা হয়।

এদিকে মানবাধিকার সংস্থা য়াদি হিলডওয়ে বলছে, খুতবায় উসকানিমূলক বক্তব্য দেয়ায় শেখ সাবরিকে শনিবার জিজ্ঞাসাবাদ করে ইসরায়েলের পুলিশ। পরে তাকে বরখাস্তের বিষয়টি জানিয়ে দেয়া হয়। সংস্থাটি আরো জানায়, শায়খ ইকরিমা সাবরির বরখাস্তের মেয়াদ আরো বাড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ