ইসরাইলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১১ ১৪২৬,   ২০ শাওয়াল ১৪৪০

ইসরাইলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

 প্রকাশিত: ১১:৫২ ২১ জুলাই ২০১৮   আপডেট: ১১:৫২ ২১ জুলাই ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গাজায় ইসরাইলের হামলায় শুক্রবার চার ফিলিস্তিন নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছে দেড় শতাধিক। তবে ফিলিস্তিনিদের হামলায় আহত হয়ে এক ইসরাইলি সেনা নিহত হয়েছে। দাবি তেলআবিবের।

এদিন ইসরাইলের গাজা উপত্যকায় ফিলিস্তিনি সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম আনদলু বলছে, গাজা-ইসরাইল সীমান্তের নিরাপদ অঞ্চলে (বাফার জোন) পৃথক দুটি ইসরাইলি হামলায় চার ফিলিস্তিনি নিহত হয়েছেন। প্রথম হামলার ঘটনা ঘটে দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস ও রাফা সীমান্ত এলাকায়। এই হামলায় হামাসের তিন সদস্য নিহত হয়। 

ইসরাইলের দাবি, তাদের সৈন্যকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। এতে এক সৈন্য নিহত হয়েছে। এরপরই তারা গাজায় সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়।

গাজার কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার ইসরাইলের হামলায় চার ফিলিস্তিনি নিহত হন। এদের মধ্যে তিনজন হামাসের সদস্য ও এক প্রতিবাদী যুবক নিহত হয়েছেন।

হামাসের দাবি, ইসরাইলের সঙ্গে অস্ত্রবিরতির ঐক্যমত হয়েছে। সংগঠনটির মুখপাত্র ফাওজি বারহৌম বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, জাতিসংঘ ও মিশরের সহযোগিতায় নিজ নিজ অঞ্চলে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে শান্তি বজায় রাখতে ঐক্যমত হয়েছে। তবে এ ঐক্যমতের ব্যাপারে মুখ খুলেনি ইসরাইল। আল জাজিরা

ডেইলি বাংলাদেশ/এমআরকে