Alexa ইশ, আর ক’টা রান যদি বেশি থাকতো!

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

ইশ, আর ক’টা রান যদি বেশি থাকতো!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:৩৬ ১৮ জুন ২০১৯   আপডেট: ০৭:৫০ ১৮ জুন ২০১৯

লিটন দাস।

লিটন দাস।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ে টাইগাররা অভিনন্দনে ভাসলেও আক্ষেপটা করতে হচ্ছে লিটন দাসকে নিয়েই। বেচারা এমন চোখ ধাঁধানো ঝলমলে ইনিংস খেলেও সেঞ্চুরিটা পেলেন না। তিনি শতকের মাইলফলক স্পর্শ করার আগেই যে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে গেছে। ৯৪ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়তে হলো লিটনকে।

বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা লিটন দাসের নাম জপছিলেন নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচের পর থেকেই। লিটনের সামর্থ তারা জানতেন বলেই বারবার তাকে একাদশভুক্ত করার দাবি তুলছিলেন।

অবশেষে সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লিটনকে নামায় টিম ম্যানেজমেন্ট। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২২ রানের পাহাড় ছুঁতে গিয়ে নিয়ন্ত্রিত ও আত্মবিশ্বাসী সব শটে লিটন যে ইনিংস সাজালেন তা দেখে বিস্ময়ে চোখ কপালে উঠছে ক্রিকেট ভাষ্যকারদের।

৬৯ বলে চারটি ছক্কা ও আটটি চারের মারে ৯৪ রানের ঝড়ো ইনিংস দেখার পর ইংলিশ সাবেক ক্রিকেটার ও ভাষ্যকার ইশা গুহতো বলেন, এই লিটন দাসকে এর আগে কেন খেলানো হলো না?

আগের দু’টি ম্যাচে তাকে না পাওয়ার যে আক্ষেপে টাইগার সমর্থকরা পুড়েছেন, সেই আক্ষেপ যেন নতুন করে জাগিয়ে দিলেন ইশা। তবে সেই আক্ষেপ ছাপিয়ে এখন লিটনের সেঞ্চুরি না পাওয়ার আলোচনাটাই হচ্ছে টাইগারদের ভক্তমহলে, যেন-ইশ, আর ক’টা রান বেশি থাকলেতো হয়েই যেতো!

ডেইলি বাংলাদেশ/আরএ