ইশান্তকে কোহলি: যা ইচ্ছে কর, তবে নিষিদ্ধ না হয়ে 

ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭,   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ইশান্তকে কোহলি: যা ইচ্ছে কর, তবে নিষিদ্ধ না হয়ে 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৮ ৩ জুন ২০২০  

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও ভারতীয় ফাস্ট বোলার ইশান্ত শর্মা

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও ভারতীয় ফাস্ট বোলার ইশান্ত শর্মা

ভারতীয় পেস অ্যাটাকে ফাস্ট বোলার ইশান্ত শর্মার উপর ভরসা রাখেন অধিনায়ক বিরাট কোহলি। আর তাই নিষিদ্ধ হওয়া বাদে তাকে যা ইচ্ছে তা করার সবুজ সংকেত দিয়েছেন ভারত অধিনায়ক।

অভিজ্ঞ ইশান্ত শর্মা ভারতীয় পেস আক্রমণের নেতৃত্ব দিয়ে থাকেন। তার ওপর অধিনায়ক বিরাট কোহলিরও পুরো আস্থা রাখেন। দুজনই দিল্লীর ছেলে হওয়ার সুবাধে বয়স ভিত্তিক ক্রিকেট থেকেই খেলছেন একই সঙ্গে। দুজনের বোঝাপড়াটাও দারুণ। হয়তো তাইই কোহলির অধিনায়কত্বের সময় ক্যারিয়ারের সেরা ছন্দ খুঁজে পেয়েছেন এ ফাস্ট বোলার। 

বেঙ্গালুরে ২০১৭ সালে টেষ্টে মুখোমুখি হয় ভারত-অস্ট্রেলিয়া।  অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথকে ভেংচি কেটে আলোচনায় আসেন ইশান্ত। ঘটনার বর্ণনায় ইশান্ত বলেন, ‘আমরা এর আগে পুনে টেস্ট হেরেছিলাম। সিরিজও হারতে পারতাম। স্মিথ কত কিছুই না করছিল উইকেটে। আর বেঙ্গালুরুর উইকেট ছিল উঁচু-নিচু। আমি অনেক কিছু চেষ্টা করেও তাকে আউট করতে পারছিলাম না। তাই চেষ্টা করেছিলাম ওকে রাগিয়ে দেয়ার। স্মিথের ব্যাটিং ভাবনার দুনিয়া থেকে তাকে বের করে আনতে চেয়েছিলাম’।

সেদিন ইশান্তকে কোহলি কী বলেছিলেন তা এখনো মনে আছে ভারতীয় ফাস্ট বোলারের, ‘সে আক্রমণাত্মক অধিনায়ক। আপনি আক্রমণাত্মক মনোভাব দেখালে কোহলি কিছুই বলে না। সে সব সময় বলে, আমাকে উইকেট এনে দাও আর যা ইচ্ছে কর। কিন্তু নিষিদ্ধ হওয়া যাবে না’।

ইশান্তের আবার মাঠের আচরনের কারণে নিষিদ্ধ হওয়ার রেকর্ড আছে। ২০১৫ সালে শ্রীলঙ্কার দিনেশ চান্দিমালের সঙ্গে ঝামেলায় জড়িয়ে নিষিদ্ধ হয়েছিলেন ইশান্ত। একই ঘটনা আরেকবার দেখতে চান না কোহলি।

ডেইলি বাংলাদেশ/আরএস