Alexa ইলিশ শিকারে এবার ধরা খেলেন ১০ ভুয়া সাংবাদিক

ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৪ ১৪২৬,   ২১ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ইলিশ শিকারে এবার ধরা খেলেন ১০ ভুয়া সাংবাদিক

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫০ ১৮ অক্টোবর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ইলিশ শিকারে এবার নতুন খবরের জন্ম দিলেন ১০ ভুয়া সাংবাদিক। বরিশালের কির্তনখোলা নদীতে মা ইলিশ ধরতে গিয়ে কোস্টগার্ডের হাতে আটক হয়েছেন তারা। 

শুক্রবার বিকেলে নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় একটি ট্রলার ও ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ কেজি মা ইলিশ আটক করা হয়।

আটকরা  হলেন, ঝন্টু, হাসিব খলিফা, ইমরান, রানা, আব্দুর রহমান, জহিরুল চৌধুরী, আরিফ হোসেন, মোর্শেদ আলী ইমন, হাফিজুর রহমান ও রুহুল আমিন।

জানা যায়, প্রতিবছর তারা ক্রাইম রিপোর্টাস এর নাম পরিচয় ব্যবহার করে এবং ক্রাইম রিপোর্টাস এর গেঞ্জি গায়ে দিয়ে মা ইলিশ নিধন করে আসছে। প্রশাসনের লোক দেখলেই নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে পার পেয়ে যায়।

এবিষয়ে কখনো প্রশাসন জানতে চাইলে সাংবাদিকরা তাদের জবাবে একটু দেখতে নামছি বলে চালিয়ে দেয়। এবার আর তাদের সেই সুযোগ হয়নি। জাল তোলা অবস্থায় তাদের আটক করে কোস্ট গার্ড বরিশাল বগুড়া জাহাজের সদস্যরা। 

অভিযান পরিচালনা করেন বগুড়া জাহাজের এলএমএ আবিদুল ইসলাম। তিনি জানান গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এর মধ্যে রয়েছে বরিশালের আলো পত্রিকার একজন সাংবাদিক। তার  আইডি কার্ড থেকে এ পরিচয় পাওয়া গেছে। বাকিরা কেউ বিশ্ববার্তা পত্রিকার সাংবাদিক আর সবাই বরিশাল বিভাগের পরিচয়ে ক্রাইম রিপোর্টাস এর সদস্য।

আটকদের ডিসি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। মোবাইল কোর্টের মাধ্যমে তাদের সাজা দেয়া হবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত। 

অভিযান পরিচালনায় মৎস্য কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিমল চন্দ্র (ইলশা)। তাদের এই ইলিশ নিধন অভিযান আরো জোরদার করা হবে বলে জানান তিনি।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ