ইলিশ দিয়ে ৯৯ পদ, এক দিনেই বিক্রি ৫৫ লাখ!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=136261 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭,   ০১ সফর ১৪৪২

Beximco LPG Gas

ইলিশ দিয়ে ৯৯ পদ, এক দিনেই বিক্রি ৫৫ লাখ!

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৬ ৩ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বরগুনা সার্কিট হাউজ মাঠের ইলিশ উৎসবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৭ হাজার ৯২০ মণ ইলিশ বিক্রি হয়েছে। যার মূল্য ছিলো প্রায় ৫৫ লাখ টাকা। গড়ে প্রতি কেজি ইলিশের দাম ছিলো ৬৮৬ টাকা। ইলিশ উৎসব আয়োজকরা এ তথ্য নিশ্চিত করেছেন।

উৎসব প্রাঙ্গনের বিভিন্ন স্টলে রান্না করা ইলিশের ৯৯ মুখরোচক পদ ছিলো।

বরগুনা জেলা মৎস্যজীবি সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, প্রতি উপজেলা থেকেই ইলিশ নিয়ে উৎসবে এসেছেন জেলেরা। প্রতি বছর এভাবে ইলিশ উৎসব অনুষ্ঠিত হলে জেলেরা বছরে একটা আনন্দঘন দিন পাবে যা তাদের পেশাগত জীবনে উৎসাহ বয়ে আনবে।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো বরগুনাতে ইলিশ উৎসব অনুষ্ঠিত হলো। উৎসবের স্লোগান ছিলো ‘ইলিশের দেশ বরগুনা।’

বরগুনার ডিসি মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, অল্লাহর কাছে শুকরিয়া, প্রকৃতি এভাবে আমাদের সম্পদ দিয়েছে।

বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, মৎস্য মন্ত্রণালয় থেকে বরগুনায় একটি ইলিশ গবেষণাকেন্দ্র ও দ্বিতীয় আরেকটি ইলিশ অবতরণকেন্দ্র স্থাপনের প্রচেষ্টা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ