ইরফানহীন থমকে যাওয়া স্বপ্ন

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ইরফানহীন থমকে যাওয়া স্বপ্ন

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৫ ৬ জুন ২০২০  

বিশাল ভরদ্বাজ এবং ইরফান খান

বিশাল ভরদ্বাজ এবং ইরফান খান

পরিচালক বিশাল ভরদ্বাজের কাছে ইরফান খানের গুরুত্ব কতটা, তা এত দিনে স্পষ্ট। ইরফানের মৃত্যুর পর থেকে বারেবারে পরিচালকের স্মৃতিচারণায় উঠে এসেছে অভিনেতার প্রসঙ্গ। 

‘মকবুল’, ‘সাত খুন মাফ’, ‘হায়দর’-এর পরে বিশালের পরিচালনায় ইরফান আরো একটি ছবির কাজ শুরু করেছিলেন। ‘স্বপ্না দিদি’ নামে ছবিটির কিছু দিন শুটিংও হয়েছিল। বিশাল নাকি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ওই ছবিটি তিনি আর করবেন না। কারণ ইরফান ছাড়া ছবিটি সম্ভব নয়।   

‘স্বপ্না দিদি’তে বিশালের সঙ্গে প্রথম বার কাজ করার কথা ছিল দীপিকা পাড়ুকোনের। ফের একবার দেখা যেত ‘পিকু’ ছবির মতো ইরফান-দীপিকার ম্যাজিক। মাফিয়া কুইন স্বপ্না দিদিকে নিয়ে ছবি করার কথা দীপিকাই প্রথম বলেছিলেন বিশালকে। দাউদ ইব্রাহিমের হাতে খুন হয় স্বপ্নার স্বামী। তার পর কীভাবে স্বপ্না আন্ডারওয়ার্ল্ডের মাথা হয়ে ওঠে, তা নিয়েই ছিল গল্প। 

ইরফান ছবিটির শুটিংও শুরু করেছিলেন। তিন দিনের একটি অ্যাকশন সিকোয়েন্স শুট করার পরেই অভিনেতা অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য বিদেশ পাড়ি দেন। ক্রমশ পিছোতে থাকা ছবি থেকে ডেটের সমস্যার কারণ সরে যান দীপিকা। ফিরিয়ে দেন সাইনিং অ্যামাউন্টও। এর মাঝে ছবির স্বত্ব নিয়েও ঝামেলা শুরু হয়। 

তবুও হাল ছাড়েননি বিশাল। ছবিতে সারা আলি খানকে কাস্ট করা হয় দীপিকার জায়গায়। সারার মতো নতুন অভিনেত্রীর কাছে এটি বড় চ্যালেঞ্জ ছিল। ঠিক হয়, ইরফান সুস্থ হয়ে ফিরে এলে ছবির কাজ শুরু হবে। কিন্তু অভিনেতার অকালপ্রয়াণে।

সব স্বপ্ন থমকে গেল। মনে করা হয়েছিল, ইরফানের বদলে অন্য কাউকে কাস্ট করবেন বিশাল। কিন্তু পরিচালক তাঁর প্রিয় অভিনেতাকে ছাড়া ছবিটি করতে রাজি নন। 

ডেইলি বাংলাদেশ/টিএএস