ইভিএম পদ্ধতিতে ভোট হবে বন্দরে: ইসি রফিকুল

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

ইভিএম পদ্ধতিতে ভোট হবে বন্দরে: ইসি রফিকুল

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১০ ১২ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ব্যালট পেপার ছাপানো ঝামেলা থেকে রক্ষা পাওয়ার জন্য ইভিএম পদ্ধতি চালু করা হয়েছে। ইভিএময়ের মাধ্যমে আগামী ১৮ জুন অনুষ্ঠিতব্য বন্দর উপজেলা পরিষদের ভোট হবে। ইভিএম নিয়েও বির্তক রয়েছে। আমি তা অস্বীকার করছি না। তবে এটারও সমাধান হচ্ছে।

বুধবার দুপুরে বন্দর উপজেলা মিলনায়তনে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির ব্যক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, কারো একার পক্ষে গণতন্ত্র ঠিক রাখা সম্ভব না। গণতন্ত্র ঠিক রাখতে চাইলে ভোটার, রাজনীতিবিদ, প্রার্থী ও সুশীল সমাজকে ঠিক করতে হবে। পত্রিকা খুলে দেখবেন কেউ কেউ বলছে আমরা নাকি নির্বাচনকে ধ্বংস করে দিচ্ছি। আবার কেউ বলছে নির্বাচন অবাধ সুষ্ঠু হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বন্দর উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ মাছুমম বিল্লাহর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. রকিবুল মণ্ডল, অ্যাডিশনাল এসপি নূরে আলম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মতিউর রহমান, বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী প্রমুখ।

নির্বাচনে এরমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ। নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন লড়ছেন। তবে এরমধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যানরা মাঠ ছেড়ে দিয়েছেন জাতীয় পার্টি নেতা সানাউল্লাহ সানুর জন্য।

ডেইলি বাংলাদেশ/আরএম