ইবিতে ৬৩১টি আসন শূন্য

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

ইবিতে ৬৩১টি আসন শূন্য

ইবি প্রতিনিধি

 প্রকাশিত: ২১:২৩ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:২৩ ৮ ডিসেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অপেক্ষমানদের জন্য চারটি ইউনিটে মোট ৬৩১টি আসন শূন্য রয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার পরিচালক এটিএম এমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

আটটি অনুষদের অধীনে ৩৩টি বিভাগের মোট ২২৭৫ টি আসনের বিপরীতে মেধাতালিকা থেকে ১৬৪৪ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। ভর্তি শেষে চারটি ইউনিটে বিভিন্ন বিভাগে মোট ৬৩১ টি আসন শূন্য রয়েছে। চারটি ইউনিটের মধ্যে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত 'এ' ইউনিটের ২৪০ টি আসনের মধ্যে ১৮ টি এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'বি' ইউনিটের ১০৩৫ টি আসনের মধ্যে ২৫৬ টি আসন শূন্য রয়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত 'সি' ইউনিটের ৪৫০টি আসনের মধ্যে ১১২ টি এবং 'ডি' ইউনিটে ৫৫০ টি আসনের মধ্যে ২৪৫ টি আসন শূন্য রয়েছে।

এদিকে ৯ ডিসেম্বর ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ইউনিটের অপেক্ষমান সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। সাক্ষাতকারে উপস্থিত শিক্ষার্থীদের ১২ ডিসেম্বরের  মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে। এদিকে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের অপেক্ষমানদের সাক্ষাতকার ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২৪ ডিসেম্বরের  মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (iu.ac.bd) এ পাওয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ