Alexa ইন্টেলের ৮ম জেনারেশনের মাদারবোর্ড উন্মোচন

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ইন্টেলের ৮ম জেনারেশনের মাদারবোর্ড উন্মোচন

 প্রকাশিত: ১৩:০৯ ১৯ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৩:১২ ১৯ ডিসেম্বর ২০১৭

গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান

গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান

ইন্টেলের ৮ম জেনারেশনের কোর প্রসেসর সমর্থিত গিগাবাইট মাদারবোর্ড উন্মোচন করলো দেশীয় প্রযুক্তি পণ্য আমদানিকারক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস।

বাংলামোটরে বিআইজেএফ কার্যালয়ে মঙ্গলবার দুপুরে এই মাদারবোর্ডের উন্মোচন আনুষ্ঠানিক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান এই মাদারবোর্ড সম্পর্কে বিস্তারিত জানান সাংবাদিকদের। এ সময় তিনি বিলেন, এই নতুন মাদারবোর্ডগুলোর ইএসএস সাবরা ড্যাক, স্মার্ট ফ্যান ফাইভ এবং আরজিবি ফিউশনের মত মৌলিক বৈশিষ্ট্যগুলো গেমারদের জন্য তৈরি করা হয়েছে।

অনুষ্ঠানে স্মার্ট টেকনোলজিস এর পরিচালক জাফর আহমেদ বলেন, ইন্টেল জেড ৩৭০ চিপসেটের উপর ভিত্তি করে নতুন গিগাবাইট জেড ৩৭০ অরাস মাদারবোর্ড তৈরি করেছে প্রতিষ্ঠানটি। এই সুপারচার্জ মাদারবোর্ডটি একটি সার্ভার গ্রেড ডিজিটাল পাওয়ার ডিজাইন দিয়ে সজ্জিত করা হয়েছে। যা ইন্টেলের ৮ম প্রজন্মের কোর প্রসেসরগুলো পুরোপুরি সমর্থন করে। পারফরমেন্স নির্ভর গিগাবাইট জেড ৩৭০ মাদারবোর্ডগুলো ৪১৩৩ মেগাহার্টজ মেমোরি মডিউল এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর ভাইস প্রেসিডেন্ট নাজনীন নাহার, সাধারণ সম্পাদক সাব্বিন হাসানসহ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরকে/এসআই

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩