ইন্টারপোল থেকে মেংএর পদত্যাগ
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=55047 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭,   ০১ সফর ১৪৪২

Beximco LPG Gas

ইন্টারপোল থেকে মেংএর পদত্যাগ

 প্রকাশিত: ১৮:২৮ ৮ অক্টোবর ২০১৮   আপডেট: ১৮:২৮ ৮ অক্টোবর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্প্রতি ইন্টারপোল প্রধান নিখোঁজ হওয়ার খবরে বিশ্ব তোলপার হয়। এদিকে রোববার চীন স্বীকার করেছে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

অন্যদিকে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল থেকে মেং হংওয়েই পদত্যাগ করেছেন বলে জানিয়েছে বিশ্ব পুলিশের এ সংস্থাটি।

ইন্টারপোল রোববার এক বিবৃতিতে বলেছে, বর্তমান পরিস্থিতিতে সংস্থার প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন মেং হংওয়েই।

ফ্রান্সের লিয়নে অবস্থিত সংস্থার সদর দফতর থেকে দেওয়া বিবৃতিতে আরো বলা হয়েছে, সংস্থার ভাইস-প্রেসিডেন্ট দক্ষিণ কোরিয়ার নাগরিক কিম জং ইয়াং বাকি সময় ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আগামী ১৮-২১ নভেম্বর সংস্থার ৮৭তম সাধারণ অধিবেশনে নতুন প্রেসিডেন্ট নির্বাচন করা হবে।

চীনা নাগরিক ৬৪ বছর বয়সী মেং ২০১৬ সালের নভেম্বর মাসে ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এদিকে, বেইজিং রোববার স্বীকার করেছে যে, রাষ্ট্রীয় আইন ভঙ্গের কারণে মেং হংওয়েইকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দেশটির দুর্নীতি দমন সংক্রান্ত সংস্থা দ্য চাইনিজ সেন্ট্রাল কমিশন ফর ডিসিপ্লিন ইনস্পেকশন এ কথা জানায়।

এর আগে মেংয়ের স্ত্রী গ্রেস মেং ফ্রান্সে সংবাদ সম্মেলনে বলেন, ২৫ সেপ্টেম্বরের পর থেকে তিনি তার স্বামীর সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। তার আগেই চীনের উদ্দেশ্যে রওনা দেন মেং। বিষয়টি নিয়ে চীনের পক্ষ থেকে প্রথমে কোনো মন্তব্য করা হয়নি।

এরপর ফ্রান্সের পক্ষ থেকে বলা হয়, তারা বিষয়টি তদন্ত করছে। তারপরই বেইজিংয়ের পক্ষ থেকে বিষয়টি স্বীকার করা হয়।

এর আগে শনিবার হংকংভিত্তিক গণমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানায়, চীনা কর্তৃপক্ষ মেংকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে পারেনি গণমাধ্যমটি।

ডেইলি বাংলাদেশ/সালি