Alexa ইন্টারনেট সংযোগে আট কোটির ল্যান্ডমার্ক অতিক্রম

ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০,   মাঘ ১১ ১৪২৬,   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

ইন্টারনেট সংযোগে আট কোটির ল্যান্ডমার্ক অতিক্রম

 প্রকাশিত: ১৯:১৭ ২০ ডিসেম্বর ২০১৭  

প্রতিকী ছবি

প্রতিকী ছবি

চলতি বছরের নভেম্বর মাসের শেষে দেশে কার্যকর ইন্টারনেট সংযোগ আট কোটি এক লাখ ৬৬ হাজার হয়েছে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আজ বুধবার বিটিআরসি থেকে প্রকাশিত ইন্টারনেট সংযোগের সর্বশেষ হিসাব অনুযায়ী এই তথ্য জানানো হয়।

বিটিআরসির প্রতিবেদন অনুসারে, নভেম্বরের শেষে দেশে মোবাইল ফোনের সিমের মাধ্যমে ইন্টারনেটে সংযোগ সাত কোটি ৪৭ লাখ ৩৬ হাজার, আইএসপি সংযোগ ৫৩ লাখ ৪২ হাজার এবং ওয়াইম্যাক্সের সংযোগ আছে ৮৮ হাজার।

প্রতিবেদনে দেখা যায়, নভেম্বরে সব মিলে ১৪ লাখ ২৭ হাজার কার্যকর সিম বৃদ্ধি পেয়েছে। যার মধ্যে বড় চমক দেখিয়েছে রাষ্ট্রায়াত্ত্ব টেলিটক। তারা এই মাসে নয় লাখ ২৬ হাজার সিম নিজেদের নেটওয়ার্কে যুক্ত করতে পেরেছে।

জানা গেছে, দুই মাস আগে থেকে মহিলাদের জন্যে ফ্রি ইন্টারনেট ডেটাসহ সিম বিতরণ শুরু করে টেলিটক। আর তারই একটা প্রভাব পড়েছে সংযোগ বৃদ্ধিতে।গ্রামীণফোন পেয়েছে পাঁচ লাখ ১৮ হাজার। রবি যোগ করেছে দুই লাখ ২৯ হাজার। অপর দিকে বাংলালিংকের কার্যকর সংযোগ দুই লাখ ৪৭ হাজার কমছে।

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল মাসে সাত কোটির ল্যান্ডমার্ক অতিক্রম করে দেশ। এর আগে গত বছর জুলাই মাসে ছয় কোটি, ২০১৫ সালের আগস্টে পাঁচ কোটি এবং ২০১৪ সালের সেপ্টেম্বরে চার কোটি মোবাইল ইন্টারনেট সংযোগ হয় দেশে।

ডেইলি বাংলাদেশ/আরকে