মেডিকেল কলেজে ভর্তি হতে পারছে না ফরিদা

ঢাকা, বুধবার   ২২ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৬ রমজান ১৪৪০

Best Electronics

মেডিকেল কলেজে ভর্তি হতে পারছে না ফরিদা

 প্রকাশিত: ১৯:৫৫ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৯:৫৫ ১০ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেলেও অর্থাভাবে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি হতে পারছেন না ফরিদা আকতার। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউপির জরমনদী গ্রামের ফরিদা। তার বাবা  ফরিদ আহম্মেদ বাকী  পেশায় একজন রিকশাচালক। 

ফরিদা আকতার রংপুর মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৭.৫ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। মেয়ে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় বাবা ও তার পরিবারের লোকজন খুবই গর্বিত এবং খুশি।  

ফরিদা আকতারকে ১৫ অক্টোবর থেকে ২৫ অক্টোবর এর মধ্যে ভর্তি হতে হবে।  কিন্তু ভর্তির এতো টাকা তার দরিদ্র বাবার পক্ষে যোগার করা সম্ভব নয়। ফরিদ আহম্মেদের পরিবারের সদস্য সংখ্যা বৃদ্ধ মাসহ ৬ জন হওয়ায় রিকশা চালিয়ে তার সামান্য আয়ের উপর নির্ভর করতে হয়।  এর উপর নির্ভর করে তার সকল ছেলেমেয়েকে লেখাপড়া শেখাতে হিমশিম খেতে হয়। এত বড় একটা সুযোগ পাওয়ার পরেও বাবা ফরিদ আহম্মেদ বাকী শুধুমাত্র প্রয়োজনীয় অর্থের অভাবে মেয়েকে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি করাতে পারছেন না।  

জানা গেছে, ফরিদ আহম্মেদ বাকীর ২ মেয়ে ও ১ ছেলের মধ্যে ফরিদা আকতার সবার বড়।  সে ছোট থেকেই মেধাবী।  সে পিএসসি ও জেএসসিতে ট্যালেন্টপুলে বৃত্তি, এসএসসিতে গোল্ডেন এ+ পায়।  শিক্ষা মন্ত্রী নুরুল হাসান নাহিদ তাকে সংবর্ধনা প্রদান করে। এরপর ২০১৭ সালে ঢাকা ক্যামব্রিয়ান কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়ে গোল্ডেন এ+ পেয়ে উত্তীর্ণ হয়।  ২০১৮ সালের ৫ অক্টোবর রংপুর মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।  এবং পরীক্ষায় ৬৭.৫ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পায়। 

অর্থের অভাবে মেয়েকে ভর্তি করাতে না পেরে মেয়েকে নিয়ে তিনি চরম হতাশায় ভুগছেন।  এখন ফরিদ আহম্মেদ বাকী আগের মত আর রিক্সাও চালাতে পারছে না।  তাই তিনি তার মেধাবী মেয়েকে মেডিকেল কলেজে ভর্তির করানোর জন্য দেশের বিত্তবান মানুষের কাছে সাহায্য সহযোগিতার চেয়েছেন।  সাহায্য পাঠানোর ঠিকানা- যৌথ একাউন্ট মো. ফরিদ আহম্মেদ বাকী ও মোছা. ফরিদা আকতার, একাউন্ট নং ০০২২২৪৯৮৪, সোনালী ব্যাংক, সুন্দরগঞ্জ শাখা, গাইবান্ধা। বিকাশ নং ০১৭৮৫-৪৩৩৪১৭। এই নম্বরে  ০১৯৫৬-১৬০৩৩৬ যোগাযোগ করা যেতে পারে।  

ডেইলি বাংলাদেশ/টিপি  

Best Electronics