Alexa ইনিংস ব্যবধানে হারের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

ইনিংস ব্যবধানে হারের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ২০ জানুয়ারি ২০২০  

ছবি: সিএসএ

ছবি: সিএসএ

নিজেদের মাটিতে বেশ শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকা। তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে ইনিংস ব্যবধানে হারার লজ্জায় পড়েছে তারা। একইসঙ্গে এ জয়ে চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে ইংল্যান্ড। ম্যাচটি তারা জিতে নিয়েছে ইনিংস ও ৫৩ রানের ব্যবধানে। 

 

প্রথমে ব্যাট করে বেন স্টোকস ও অলি পোপের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৯৯ রান করে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২০৯ রানে অল আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৩৭ রানে অল আউট হয় দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ দিন শেষে ৬ উইকেট হারিয়ে ১০৬ রান ছিল দক্ষিণ আফ্রিকার। তখনই বোঝা যাচ্ছিল এ ম্যাচে কি ঘটতে চলেছে। শেষদিন সকালে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন ভারনন ফিল্যান্ডার। ১৩৮ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে শেষ উইকেট জুটিতে কেশভ মহারাজের দৃঢ়তায় হারের ব্যবধান কমিয়েছে স্বাগতিকরা। 

মহারাজ ও ডেন পিটারসেনের জুটিতে একসময় ইনিংস হার এড়ানোর স্বপ্ন দেখছিল দক্ষিণ আফ্রিকা। তবে ৭১ রানে মহারাজ আউট হলে ভাঙে দুজনের ৯৯ রানের জুটি। ৭১ রান করেন মহারাজ। ৩৯ রানে অপরাজিত ছিলেন পিটারসেন। এ ম্যাচে ৪ উইকেট নেন জো রুট। এছাড়া ৩ উইকেট শিকার করেন মার্ক উড।

সিরিজের প্রথম টেস্টে ১০৭ রানের জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় টেস্ট ১৮৯ রানে জিতেছিল ইংল্যান্ড। সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট ২৪ জানুয়ারি জোহানেসবার্গে শুরু হবে।

ডেইলি বাংলাদেশ/এএল