ইত্যাদি তে চার তারকার নৃত্য, আসছে ঈদে!

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

‘ইত্যাদি’তে চার তারকার নৃত্য, আসছে ঈদে!

 প্রকাশিত: ১৩:৫২ ২৫ মে ২০১৮   আপডেট: ১৩:৫২ ২৫ মে ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ঈদ উপলক্ষে নির্মিত বিশেষ ‘ইত্যাদি‘ নিয়ে দর্শকদের আগ্রহের কমতি নেই। এতে নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। তাই প্রতিবারই কর্তৃপক্ষ চেষ্টা করে এই নাচটির মিউজিক, নাচের মুদ্রা, বিষয় এবং চিত্রায়নে বৈচিত্র্য আনতে। এবারো সেই চেষ্টাটি করেছেন নির্মাতা হানিফ সংকেত।

তিনি এবারের ‘ইত্যাদি’তেও একটি ভিন্ন আঙ্গিকের নাচের আয়োজন করেছেন। আর এই নাচে অংশগ্রহণ নিয়েছেন সাংস্কৃতিক অঙ্গনের চার তারকা শিল্পী চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা, মডেল অভিনেতা নোবেল এবং মঞ্চ ও টিভি অভিনেত্রী অপি করিম। তাদের সঙ্গে রয়েছেন প্রায় অর্ধশত নৃত্যশিল্পী।

প্রতিবছরই ঈদ ‘ইত্যাদি’র এই নাচটির জন্য নতুনভাবে মিউজিক তৈরি করা হয়। এবারের নাচের মিউজিকটিতে রয়েছে ক্লাসিক্যাল ও আধুনিক কম্পোজিশনের সংমিশ্রণ। তরুণ সঙ্গীত পরিচালক আজিজুর রহমান টিংকুর মাধ্যমে বেশ কিছু তরুণ গায়ক গায়িকার বিভিন্ন ধরনের কণ্ঠ প্রতিভাকে কাজে লাগিয়ে হানিফ সংকেত এই মিউজিকটি তৈরি করেছেন। নৃত্য পরিচালনা করেছেন ওয়াসেক।

গানটিতে অংশগ্রহণকারী শিল্পীদের ব্যবহৃত পোশাকেও রয়েছে ভিন্নতা। ইত্যাদির নাচের শিল্পীদের পোশাক সরবরাহ করে ফাগুন অডিও ভিশন।

এদিকে এই প্রসঙ্গে হানিফ সংকেত জানান, ‘ইত্যাদি’র এবারের নাচটি দর্শকদের ভিন্নরকম আনন্দ দেবে। সবসময় যে ধরনের নাচ এবং নাচের মিউজিক শুনে দর্শকরা অভ্যস্ত, এই নাচটি তার চাইতে ব্যতিক্রম। মিউজিকে যেমন নতুনত্ব রয়েছে তেমনি নাচের কম্পোজিশনেও রয়েছে বৈচিত্র্য।

নৃত্যশিল্পীরাও যথাসাধ্য ভাল নেচেছেন। অংশগ্রহণকারীরাও এই ব্যাপারে খুবই আন্তরিক ছিলেন। ফলে সবকিছু মিলিয়ে এবারে ঈদের ‘ইত্যাদি’র এই নাচটি দর্শকদের ভাল লাগবে বলে আশাবাদী।

ডেইলি বাংলাদেশ/জেডআই