Alexa ইতালি আওয়ামী লীগের কাউন্সিল মার্চে

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

ইতালি আওয়ামী লীগের কাউন্সিল মার্চে

ইসমাইল হোসেন স্বপন, ইতালি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৪ ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ২২:৩৯ ২৭ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দীর্ঘ ৮ বছর পর ইতালি আওয়ামী লীগ কাউন্সিল করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। ২০২০ সালের মার্চ মাসে এ কাউন্সিল হতে পারে বলে জানা গেছে। আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশন ও সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যান্য সদস্যের নাম ও সম্মেলনের চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।

রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টে গত শুক্রবার কার্যকরী পরিষদের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।কার্যনির্বাহী কমিটির এ সভায় সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী ও সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক হাসান ইকবাল।

নির্বাচন পরিচালনার জন্য সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে জিএম কিবরিয়া ও প্রধান নির্বাচন কমিশনার হিসেবে কে এম লোকমান হোসেনের নাম সভায় গৃহীত হয়।

সভায় সিদ্ধান্ত হয়- যারা অসাংগঠনিকভাবে ইতালি আওয়ামী লীগকে দ্বিখণ্ডিত করেছে তাদের আজীবন বহিষ্কার এবং যারা ওই বিতর্কিত সংগঠনের পদ পদবি ব্যবহার করবে তাদের শোকজ নোটিশ পাঠানো। শোকজ নোটিশের জবাব না দিলে ওই নোটিশই স্থায়ী বহিষ্কার হিসেবে গণ্য হবে।

ইতালি আওয়ামী লীগের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, আগামী বছরের মার্চে অনুষ্ঠিত হবে সংগঠনের ত্রি-বার্ষিক কাউন্সিল। এ কাউন্সিলের মাধ্যমে ইতালি প্রবাসী বাংলাদেশিরা একটি শক্তিশালী আওয়ামী  লীগ পাবে। যেখানে অনুপ্রবেশকারী, হাইব্রিড ও দলকে যারা বিভক্ত করার চেষ্টায় লিপ্ত তাদের কোনো আশ্রয় থাকবে না।

সভায় উপস্থিত ছিলেন- সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, সিনিয়র সহ-সভাপতি আবু সাইদ খান, হাবীব চৌধুরী, হাজী মোহাম্মদ জসিম উদ্দিন, ইকবাল হোসেন, রব ফকির, হাদিউল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, আফতাব বেপারী, শোয়েব দেওয়ান, আবু তাহের সহ কার্যকরী পরিষদের নেতারা।

 

ডেইলি বাংলাদেশ/আরএইচ