ইতালিতে করোনায় মৃত্যু বেড়ে ১২, আক্রান্ত ৩৭৮

ঢাকা, বুধবার   ০৮ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

ইতালিতে করোনায় মৃত্যু বেড়ে ১২, আক্রান্ত ৩৭৮

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:৪৬ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২৩:৫৬ ২৬ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চীনকে মৃত্যুপুরী বানিয়ে ভয়াবহ করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাসের থাবায় দেশটিতে দুই নারীসহ আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হলো।

মঙ্গলবার ইতালি মন্ত্রিপরিষদের জরুরি বৈঠকের পর রোমে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য তুলে ধরেন দেশটির ন্যাশনাল সিভিল প্রোটেকশন সার্ভিসের প্রধান অ্যাঞ্জেলো বোরেলি।

তিনি জানান, এখন পর্যন্ত ইতালির পাঁচটি অঞ্চলে করোনাভাইরাস সংক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। ইতালিতে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩৮ এবং পরিসংখ্যানের অন্তর্ভুক্ত মোট মৃত্যুর সংখ্যা ১২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত শিশু

শেষ খবর পাওয়া পর্যন্ত, ইতালির মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ২৪০ জন আক্রান্ত রয়েছেন এবং মৃত্যু হয়েছে ৯ জনের। এরমধ্যে লদি ৫, ক্রেমা ২ ও বেরগামো প্রভিন্সের ২ জন। ভেনেতো অঞ্চলে আক্রন্ত হয়েছেন ৪২ জন ও মৃত্যু হয়েছে ২ জনের।

এছাড়া পিওমন্ত ও সিসিলি অঞ্চলে ৩ জন করে, লিগুরিয়া ও আদ্রিজে অঞ্চলে একজন করে আক্রান্ত হয়েছেন। লাছিও অঞ্চলে ৩ জন, এমিলা রোমানিয়া অঞ্চলে ২৬ জন এবং তোস্কানো অঞ্চলে ২ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে বাংলাদেশ কন্সুলেট জেনারেল মিলান, ইতালি এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সঙ্গে চলাচল করে বলেছে। ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/আরএ