ইতালিতে করোনায় একজনের মৃত্যু

ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬,   ০৬ শা'বান ১৪৪১

Akash

ইতালিতে করোনায় একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৮ ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১১:৩৩ ২২ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ ভাইরাসে প্রথম মৃত্যু এটি। 

শুক্রবার বার্তা সংস্থা আনসা’র বরাত দিয়ে তথ্যটি নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। ৭৮ বছরের সেই মৃত ব্যক্তি ইতালির উত্তরাঞ্চলীয় পাডুয়া শহরের বাসিন্দা ছিলেন। 

ইতালির স্বাস্থ্য কর্তৃপক্ষ শুক্রবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, দেশটির উত্তরাঞ্চলীয় সমৃদ্ধ শহর লম্বার্ডিতে ১৫ জন এবং তার পাশ্ববর্তী শহর ভেনেটোতে দু’জন এ ভাইরাসে সংক্রামিত হয়েছেন। লম্বার্ডিতে আক্রান্তদের মধ্যে পাঁচ চিকিৎসক রয়েছেন।

কভিড-১৯ নামে পরিচিত এ ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির ১০ টি শহরের স্কুল, বার এবং অন্যান্য পাবলিক জায়গাগুলোকে বন্ধ করার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। 

৫০ হাজারের বেশি মানুষকে তাদের বাড়িতেই থাকতে বলা হয়েছে। এছাড়া এক সপ্তাহের জন্য দেশটির সব কার্নিভাল উদযাপন, গির্জায় জনসাধারণের ভিড় এবং ক্রীড়া অনুষ্ঠানের মত সব ধরণের পাবলিক কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। 

এদিকে শনিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ২১ ফেব্রুয়ারি চীনে নতুন করে আরো ১১২ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে আরো ৩৯৭ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দুই হাজার ৩৪৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন মোট ৭৬ হাজার ২৮৮ জন মানুষ।

এর আগে শুক্রবার মধ্যপ্রাচ্যের দুই জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির কথা নিশ্চিত করেছে ইসরায়েল ও লেবানন। এছাড়া একইদিনে এ ভাইরাসে আরো দুইজনের মৃত্যুর খবর প্রকাশ করেছে ইরান। এ নিয়ে ইরানে মৃতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন মোট ১৮ জন। 

এছাড়া দক্ষিণ কোরিয়ায় নতুন করে ১৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে  ৩৬৪ জনে দাঁড়িয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসএমএফ/টিআরএইচ