Alexa ইটভাটার পাশে খেলতে গিয়ে শিশুর মৃত্যু

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ইটভাটার পাশে খেলতে গিয়ে শিশুর মৃত্যু

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ৪ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চুয়াডাঙ্গার জীবননগরের বাঁকা আঁশতলাপাড়ায় ইটভাটার মাটিতে চাপা পড়ে এক শিশু নিহত  এবং ওপর এক শিশু আহত হয়েছে। সোমবার সকালে এএনজেএম ইটভাটায় মাটির স্তুপ ধসে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জীবননগর পৌর এলাকার বাঁকা আঁশতলাপাড়া গ্রামের আরিফুল ইসলামের ছেলে জিহাদ। আহত অপর শিশু আরিফিন একই এলাকার হোসেনের ছেলে।

জানা গেছে, জীবননগরের পৌর মেয়র জাহাঙ্গীর আলমের এএনজেএম ইটভাটার মাটির স্তুপের পাশে খেলা করছিল জিহাদ তার দুই বন্ধু আরিফিন ও আকিবুল। হঠাৎ স্তুপের মাটি ধ্বসে জিহাদ ও আরিফিন চাপা পড়ে যায়। এ সময় এলাকাবাসী তাদের মাটির নিচ থেকে উদ্ধারের চেষ্টা করে। পরে ভাটার মাটি কাটার মেশিনের সাহায্যে প্রায় আধঘন্টা চেষ্টা চালিয়ে দুই শিশুকে উদ্ধার করা হয়। তাদেরকে জীবননগর হাসপাতালে চিকিৎসার জন্য নিলে চিকিৎসক শিশু জিহাদকে মৃত বলে ঘোষণা করেন এবং আরফিনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।

এএনজেএম ইট ভাটার মালিক পৌর মেয়র জাহাঙ্গীর আলম মাটি চাঁপায় শিশুর নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, আমি দ্রুত মাটি সরিয়ে সড়কের পাশে প্রাচীর দিয়ে দিবো। যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে সেদিকে খেয়াল রাখবো।

এ ব্যাপারে জীবননগর থানার ওসি শেখ গনি মিয়া বলেন, মাটির স্তুপ ধসে শিশু নিহতের ঘটনার নিহতের পরিবারের পক্ষ থেকে কেউ কোনো লিখিত অভিযোগ করেনি। আমিসহ আমাদের সার্কেল স্যার ঘটনাস্থল পরিদর্শন করেছি। 

দুর্ঘটনার সংবাদ পেয়ে দামুড়হুদা ও জীবননগর থানার এএসপি সার্কেল আবু রাসেল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেন। তিনি এক মাসের মধ্যে মাটির স্তুপ সড়কের পাশ থেকে সরিয়ে প্রাচীর দিয়ে এবং স্তুপের উপর দিয়ে যাওয়া বিদ্যুৎ লাইন সরিয়ে নেয়ার জন্য নির্দেশ দেন।

এ ব্যাপারে জীবননগরের ইউএনও সিরাজুল ইসলাম বলেন, ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ভাটা মালিককে নির্দেশ করে এসেছি। নিহত শিশুর পরিবারের জন্য সরকারি আর্থিক সাহায্যের জন্য ব্যবস্থা গ্রহণ করছি।

ডেইলি বাংলাদেশ/জেএস