Alexa ইজিবাইক নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে কেসিসি

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

ইজিবাইক নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে কেসিসি

খুলনা প্রতিনিধি

 প্রকাশিত: ০৪:৩২ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৪:৩২ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনা মহানগরীতে অবাধে দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারিচালিত ইজিবাইক। এতে বাড়ছে যানজট, যত্রতত্র ঘটছে দুর্ঘটনা।

ইজিবাইক চলাচল নিয়ন্ত্রণে সরব হয়েছে খুলনা সিটি করপোরেশন। নগরীর বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে ৮টি চেকপোস্ট। যে সব ইজিবাইক নগরীর বাইরে অবস্থান করে তারা ভেতরে আসতে পারবে না। মহানগরীর ইজিবাইক বাইরে যেতে পারবে না। ১৫ জানুয়ারি থেকে এ সব চেকপোস্টে দায়িত্ব নেবে কেসিসির কর্মীরা।

চেক পোস্ট বসানোর স্পটগুলো হলো গল্লামারি ব্রিজ, ময়ূর নদী ব্রিজ, খানজাহান আলী (র.) সেতু, মোস্তর মোড়, বাস্তুহারা, তেলিগাতী ল্যাবরেটরি মোড়, যোগীপোল মোড়, বাদামতলা বিআরটিএ অফিস মোড়।

কেসিসির সিনিয়র লাইসেন্স অফিসার এস কে এম তাছাদুজ্জামান বলেন, খুলনা মহানগরীতে মাত্র পাঁচ হাজার ইজিবাইক চলবে। এসব ইজিবাইকের মালিক মহানগরীর স্থায়ী নাগরিক হবেন।

এস কে এম তাছাদুজ্জামান জানান, ১৫ জানুয়ারির পর থেকে খুলনা মহানগরীতে ইজিবাইক প্রবেশ ও বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রোববার থেকে ইজিবাইক মালিক-চালকদের উদ্দেশ্যে মাইকিং করা হবে।

মহানগর ইজিবাইক মালিক-চালক ঐক্য সংগ্রাম সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান মিলন বলেন, কেসিসির এ উদ্যোগ ইজিবাইক মালিক-চালকদের জন্য সুখবর। এতে মহানগরী সড়কে শৃঙ্খলা ফিরে আসবে। তবে মহানগরীর ইজিবাইক চেনার জন্য সনাক্তকরণ চিহ্ন দেয়া উচিত।

যনাওজট নিরসন ও সড়কে শৃঙ্খলা ফেরাতে ইজিবাইক নিয়ন্ত্রণে কেসিসির এ উদ্যোগকে সাধারণ স্বাগত জানিয়েছে নগরবাসীও।

ডেইলি বাংলাদেশ/এআর