Alexa ইকার্দিকে ৬৫০ কোটির প্রস্তাব চেলসির

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

ইকার্দিকে ৬৫০ কোটির প্রস্তাব চেলসির

 প্রকাশিত: ১৮:১৫ ২২ মার্চ ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদসহ ইউরোপের বেশ কয়েকটি শীর্ষ ক্লাবই পেতে চাইছে তাকে। কিন্তু তাদের কেউই আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেয়নি। শুরু করেনি আনুষ্ঠানিক আলোচনাও। এই সুযোগে আগ্রহী সেই ক্লাবগুলোকে বুঝি টেক্কাই দিয়ে ফেলল চেলসি।

ইংলিশ ক্লাবটি এরই মধ্যে ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দিয়েছে সরাসরি প্রস্তাব। আর চেলসির সেই প্রস্তাবের কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মাউরো ইকার্দির স্ত্রী ওয়ান্ডা নারা।

ওয়ান্ডা নারা নিজেই গণমাধ্যমকে জানিয়েছেন, ইকার্দির জন্য তার কাছে প্রস্তাব দিয়েছে চেলসি। প্রস্তাবের অঙ্কটা ৬৩ মিলিয়ন ইউরোর। বাংলাদেশি মুদ্রায় ৬৪৯ কোটি ৯৬ লাখ ৪৮ হাজার ৭৪০ টাকা মাত্র।

প্রশ্ন উঠতে পারে, চেলসি কেন ইকার্দির স্ত্রীর কাছে প্রস্তাব দেবে? এমনটা যারা ভাবছেন, তাদের জেনে রাখা উচিত, ওয়ান্ডা নারা শুধু ইকার্দির স্ত্রীই নন, তার এজেন্টও। ইকার্দির দলবদলের বিষয়টি দেখেন তিনিই। আগ্রহী ক্লাবগুলোর সঙ্গে আলোচনা, দরদাম ঠিক করা, সবকিছুই করেন স্ত্রী ওয়ান্ডা নারাই।

তাই চেলসি হয়তো তলেতলে ইকার্দিকে প্ররোচিত করতেই সরাসরি তার স্ত্রীর কাছে প্রস্তাব দিয়ে বসেছে। কিন্তু চেলসির এই প্রস্তাবের বিষয়টি বিস্ময় জাগিয়েছে অন্য একটা বিষয়ে। রিয়াল মাদ্রিদ অনেক দিন ধরেই দৃষ্টি রাখছে ইকার্দির উপর। এক সময় ২৫ বছর বয়সী ইকার্দি নিজেও বিশেষ দুর্বল ছিলেন রিয়ালের প্রতি।

কিন্তু সম্প্রতি তিনি নিজেই আসন্ন গ্রীষ্মে দলবদলের গুঞ্জন উড়িয়ে দেন। রিয়ালে যাওয়ার বিষয়টি নাকচ করে দিয়ে বলেন, ইন্টার মিলানেই থাকবেন তিনি। সরাসরিই দাবি করেন, ৩০ বছর বয়স পর্যন্ত আমি ইন্টারেই দেখতে পাচ্ছি নিজেকে।

মানে এবার তো নয়, আগামী তিন চার মৌসুমেও তার ইন্টার মিলান ছেড়ে যাওয়ার সম্ভাবনা নেই। অন্তত তিনি নিজে সেই সম্ভাবনা দেখছেন না। কিন্তু তার সেই দাবি বাসি হওয়ার আগেই তার স্ত্রী দিলেন চেলসির আনুষ্ঠানিক প্রস্তাবের খবর।

ওয়ান্ডা নারার কথা যদি সত্যি হয়, সত্যিই যদি প্রস্তাব দিয়ে থাকে চেলসি, তার মানে ইকার্দি এরই মধ্যে নিজের মত পাল্টে ফেলেছেন। অথবা কদিন আগে করা তার ওই মন্তব্য ছিল আইওয়াশ করার প্রচেষ্টা থেকে। তলেতলে তিনি আসলে চেলসির সঙ্গে যোগাযোগ করে চলেছিলেন। সেটা চাপা রাখতেই বলেছিলেন ইন্টার মিলানেই থেকে যাওয়ার কথা। কারণ, ইকার্দির সঙ্গে আলোচনা না করে যে চেলসি প্রস্তাব দেয়নি, সেটা খুব সহজেই অনুমেয়।

ইন্টারের হয়ে দুর্দান্ত একটা মৌসুম কাটাচ্ছেন ইকার্দি। লিগে ২৪ ম্যাচেই করেছেন ২২ গোল। উড়ন্ত এই ফর্মের কারণেই তাকে দলে টানার জন্য প্রতিযোগিতায় নেমেছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো।

ডেইলি বাংলাদেশ/সালি