.ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১২ রজব ১৪৪০

ইউরোপিয়ান গোল্ডেন সু’র দৌড়ে এগিয়ে সালাহ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৪:০৪ ১৬ এপ্রিল ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে দলটি। ম্যাচের ৬৯ মিনিটে দুর্দান্ত এক গোলে দলের জয় নিশ্চিত করেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। আর এ গোলেই ইউরোপিয়ান গোল্ডেন সু জয়ের দৌড়ে মেসিকে পেছনে ফেলেছেন লিভারপুল এই ফরোয়ার্ড।

লিগে ৩০ গোল করে লিওনেল মেসিকে পিছনে ফেলে দিলেন তিনি। ২৯ গোল নিয়ে দুইয়ে বার্সা ফরোয়ার্ড। কাল ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোল পাননি তিনি। আর এই সুযোগটার সদ্ব্যবহার করে মেসিকে টপকে যেতে ভুল করেননি লিভারপুল তারকা। এদিকে ৩০ গোল করে আরো একটি মাইলফলক গড়েছেন সালাহ। প্রথম আফ্রিকার ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ গোলের মাইলফলক স্পর্শ গড়েছেন সালাহ। এ পথে তিনি ভেঙেছেন আইভরি কোস্টের সাবেক চেলসি স্ট্রাইকার দিদিয়ে দ্রগবার গড়া ২৯ গোলের মাইলফলক। আর এক গোল করলে সালাহ ফেলবেন অ্যালেন শিয়ারার, ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুই সুয়ারেজের মৌসুমে ৩১ গোলের রেকর্ডও। এছাড়া রবিন ফন পার্সি ও রোনালদোর আরো একটি রেকর্ড ভেঙেছেন এই তারকা। এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে ভিন্ন ভিন্ন ২১টি ম্যাচে গোলের রেকর্ড ছিল এই দুই তারকা। এবার ভিন্ন ভিন্ন ২২ ম্যাচে গোল করলেন সালাহ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

শিরোনাম

শিরোনামরাঙ্গামাটির বাঘাইছড়ির ঘটনা তদন্তের পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা: চট্টগামে সিইসি, নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে ইসি শিরোনামক্রাইস্টাচার্চ হামলা: মরদেহ হস্তান্তর চলছে; এখনো কোনো বাংলাদেশির মরদেহ হস্তান্তর হয়নি শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি কাল শিরোনামকুমিল্লায় হত্যা মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন শিরোনামনর্দ্দায় সড়ক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সুপ্রভাত পরিবহনের লাইসেন্স বাতিলের আশ্বাস শিরোনামরাঙ্গামাটি বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরশে কান্তি তঞ্চঙ্গ্যা দুর্বৃত্তের গুলিতে নিহত শিরোনামরাজধানীর প্রগতি স্মরণীতে সড়ক দূর্ঘটনায় বিইউপির ছাত্র নিহত