Exim Bank
ঢাকা, বুধবার ২৫ এপ্রিল, ২০১৮
Advertisement
বিজ্ঞাপন দিন      

ইউনিভার্স বস ইজ ব্যাক

 স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১, ১৬ এপ্রিল ২০১৮

১৩৮ বার পঠিত

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যারিবিয় ব্যাটিং দানব ক্রিস গেইল নিজেকে ‘ইউনিভার্স বস’ বলেন। বিপিএলে ১৮টি ছক্কায় ৬৯ বলে অপরাজিত ১৪৬ রান করে বলেছিলেন ‘ইউনিভার্স বস’ একজনই। কিন্তু ইদানিং তার সময়টা মোটেও ভালো যাচ্ছিল না ।

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব তাকে কিনে নিয়েও একাদশে রাখছিল না। তবে দুই ম্যাচ উপেক্ষিত থাকার পর রোববার সুযোগ মেলে গেইলের। প্রথম ম্যাচেই বাজিমাত। মাঠে নেমেই এই তারকা ৩৩ বলে ৬৩ রানের ইনিংস খেললেন। সেই ইনিংস খেলে গেইল নিজেই ঘোষণা দিলেন ‘ইউনিভার্স বস ইজ ব্যাক।

আইপিএলে তার পুরোনো দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরু তাকে নিতে আগ্রহ না দেখানোতে, নিলামের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছিল। অবাক করা ব্যাপার, গেইলের মতো তারকা নিলামে অবিক্রিত থেকে গিয়েছিলেন । পরে পাঞ্জাব কিনে নেয় তাকে। সেই পাঞ্জাবও যখন গেইলকে বসিয়ে রাখছিল বাইরে, তখন এই ব্যাটিং দানবের মনে নিশ্চয়ই ঝড় বয়ে যাচ্ছিল।

সেই কষ্টটাই আগের রাতে মিটিয়েছেন চেন্নাইয়ের বোলারদের ওপর। ওপেন করতে নেমে ২২ বলে ফিফটি পূরণ করেন গেইল। ৩৩ বলে ৬৩ রানের ইনিংসটি তিনি খেলেন ৭ চার ও ৪ ছক্কায়। ম্যাচে গেইলের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯৭ রান করে পাঞ্জাব। জবাবে মহেন্দ্র সিং ধোনির লড়াইয়ের পরও চেন্নাই ম্যাচ হারে ৪ রানে।

দুর্দান্ত ইনিংসে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন গেইল। ম্যাচের ইনিংস বিরতিতে টেলিভিশন ধারাভাষ্যকার গেইলের সাথে কথা বলেন তার ইনিংস নিয়ে। গেইল এ সময় বলেন, আমি ২৫ বছর বয়সের মতো অনূভব করছি, ইউনিভার্স বস ইজ ব্যাক। এর সঙ্গে গেইল যোগ করে বলেন, আপনাদের জন্য এটাই ক্রিস গেইল, যে শুধু ছক্কা-চার হাঁকায়। এক ও দুই রানের জন্য ভাবে না। রাহুল এই সময় আমাকে বেশ চাপে ফেলে দিয়েছিল।

গেইলের সঙ্গী লোকেশ রাহুলও দারুণ শুরু করেছিলেন। বাউন্ডারি হাঁকাচ্ছিলেন অবিরাম। ২২ বলে তিনি ৭ চারে ৩৭ রান করেন। রাহুলের ওভাবে রান করা গেইলকে যে বিগ হিট খেলতে অনুপ্রাণিত করেছে, সেই কথাই বলতে চাচ্ছিলেন এই ওয়েস্ট ইন্ডিয়ান।

ডেইলি বাংলাদেশ/সালি

 

সর্বাধিক পঠিত