ইউনাইটেড হাসপাতাল পরিদর্শনে ডিএনসিসি মেয়র

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৮ ১৪২৭,   ২০ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ইউনাইটেড হাসপাতাল পরিদর্শনে ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৮ ২৮ মে ২০২০   আপডেট: ১৪:১৩ ২৮ মে ২০২০

ইউনাইটেড হাসপাতালের অগ্নিদুর্ঘটনা পরিদর্শনে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম

ইউনাইটেড হাসপাতালের অগ্নিদুর্ঘটনা পরিদর্শনে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম

আগুনে ক্ষতিগ্রস্ত রাজধানীর ইউনাইটেড হাসপাতাল পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার বেলা এগারোটায় হাসপাতালটি পরিদর্শন করেন তিনি। এরআগে, বুধবার রাত ৯টার দিকে, হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে এ আগুনের সূত্রপাত হয়। রাত সাড়ে ১০টার দিকে নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ততক্ষণে দগ্ধ হয়ে মারা যান ৫ রোগী।

পরিদর্শন শেষে মেয়র সাংবাদিকদের বলেন, ইউনাইটেড হাসপাতালের সম্প্রসারিত অংশে ফায়ার ফাইটার, ফায়ার ড্রিল এবং ফায়ার-টিম ছিল না। ১১টি অগ্নিনির্বাপণ যন্ত্রের মধ্যে মাত্র ৩টির মেয়াদ ছিল। অন্য ৮টি অগ্নিনির্বাপন যন্ত্রের মেয়াদ উত্তীর্ণ হয়ে যায়। এছাড়া হাইড্রেন্ট কে চালাবে, কে কাজ করবে, কার দায়িত্ব এগুলো; সুনির্দিষ্ট করা ছিল না।

তিনি বলেন, হাসপাতালে মানুষ ভর্তি হয় আরোগ্য লাভ করার জন্য, এটা অত্যন্ত বেদনাদায়ক যে তারা এখানে অগ্নিদুর্ঘটনায় মারা গেলেন।

এ সময় সব হাসপাতাল কর্তৃপক্ষকে ফায়ার সেফটির উপর গুরুত্ব দেয়ার জন্য অনুরোধ করেন আতিকুল ইসলাম।

পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে ছিলেন- প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল প্রমুখ ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ