ইউএস ওপেনের সম্ভাবনা দেখছেন না নাদাল

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৫ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ইউএস ওপেনের সম্ভাবনা দেখছেন না নাদাল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৫ ৫ জুন ২০২০  

স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল

স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল

করোনাভাইরাসের কারণে ইউএস ওপেনের আশাও ছেড়ে দিয়েছেন স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল।

বৃহস্পতিবার অনলাইনে স্পেনের একটি সংবাদ মাধ্যমকে নাদাল বলেন, ‘যদি আমাকে প্রশ্ন করা হয়, ইউএস ওপেন হবার সম্ভাবনা কতটুকু? তা’হলে আমি বলবো, কোন সম্ভাবনাই দেখছি না’।

আগামী ৩১ আগস্ট থেকে নিউইয়র্কে ইউএস ওপেন শুরুর সূচি রয়েছে।  এখনো দু’মাসের বেশি সময় বাকী রয়েছে। কিন্তু নিউইয়র্কের করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক না। আগামী দু’মাসে ঠিক হবে কি-না, তাও কেউই বলতে পারছে না।

এ ব্যাপারে নাদাল বলেন, ‘হয়তো দু’মাসে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে। কিন্তু কোন নিশ্চয়তা নেই। দেখতে হবে ভাইরাসের সংক্রমণ কতটা আটকানো সম্ভব হয়েছে। নিউইয়র্কের পরিস্থিতি কেমন থাকে দু’মাস পর, সেটাও মূল বিষয়। কিন্তু আমি কোন আশা দেখছি না’।

পরিস্থিতি পুরো নিয়ন্ত্রনে না আসলে নিউ ইয়র্কে টেনিসের টুর্নামেন্ট আয়োজন করা উচিত হবে না বলে জানান নাদাল। তিনি বলেন, ‘টেনিস শুরু হলেও দু’টি বিষয় খুব গুরুত্বপূর্ণ। করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকার নিশ্চয়তা এবং তার সঙ্গে দেখা প্রত্যেকে যেন আন্তর্জাতিক বিমানে যাতায়াত করতে পারে। স্বাস্থ্যের দিক থেকে পুরোপুরি সুরক্ষিত থাকার মতো পরিস্থিতি তৈরি না হলে সেখানে টেনিস আবার শুরু করা যাবে না। তার সঙ্গে প্রত্যেক দেশ থেকে খেলোয়াড়রা যাতে সুরক্ষিত ভাবে প্রতিযোগিতায় আসতে পারে, সেদিকে লক্ষ্য রাখতে হবে’।

ডেইলি বাংলাদেশ/আরএস