Alexa ইংল্যান্ডের ভরসা রেকর্ডে!

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

ইংল্যান্ডের ভরসা রেকর্ডে!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৭ ১১ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

সর্বশেষ ১৯৯২ সালে বিশ্বকাপ ফাইনাল খেলেছে ইংল্যান্ড। এরপর দলটির দৌঁড় সেমিফাইনালের চৌকাঠ পর্যন্ত। তাছাড়া এবারের আসরে গ্রুপ পর্বের মাঝামাঝি একটু বিপদেও পড়ে গিয়েছিল ইংল্যান্ড। পরে ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে পরপর দুটি ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে তারা। 

অন্যদিকে, অস্ট্রেলিয়া বর্তমান চ্যাম্পিয়ন। সবচেয়ে বেশি শিরোপারও মালিক। তবুও আজ অজিদের বিপক্ষে জয় প্রত্যাশা করছে ইংলিশরা। 

আজ এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। গত চার বছরে নিজেদের টানা সাফল্য এবং এই সময়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের রেকর্ডকে ভরসা করছে ইংল্যান্ড। দলটির সেরা ব্যাটসম্যান জো রুটের মতে গত কয়েক বছরে ইংল্যান্ডের বিপক্ষে যে ইতিবাচক ফলাফল পেয়েছেন তারা, সেটাকেই মাথায় রেখে লড়াই করবে তাদের দল।

যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ দুই লড়াইয়ে হেরেছে ইংল্যান্ড। কিন্তু এর আগে অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জিতে এসেছে এবং ঘরের মাটিতে ৫-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ করেছে তারা। 

রুট বলেন, ‘আপনারা যদি তাদের বিপক্ষে সর্বশেষ ১১টা ম্যাচে দেখেন, তাহলে দেখবেন যে আমরা ৯টা ম্যাচ জিতেছি। আমাদের এই দলের খেলোয়াড়েরা এবং এই গ্রুপটা গত চার বছরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের অভিজ্ঞতা সঞ্চয় করেছে। আশা করছি ম্যাচে সেগুলো কাজে দেবে।’

ডেইলি বাংলাদেশ/ববি/টিআরএইচ