ইংলিশ লিগের খেলোয়াড়দের ৪২ কোটি টাকার তহবিল গঠন

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

ইংলিশ লিগের খেলোয়াড়দের ৪২ কোটি টাকার তহবিল গঠন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৪ ১০ এপ্রিল ২০২০   আপডেট: ১৯:০৮ ১০ এপ্রিল ২০২০

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ - ফাইল ফটো

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ - ফাইল ফটো

মহামারী আকারে আঘাত হেনেছে করোনাভাইরাস। এ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নামলেন ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ২০ ক্লাবের ১৬৫ জন খেলোয়াড়। যে যেভাবে পেরেছেন আর্থিক অনুদান দিয়ে ‘প্লেয়ার্স টুগেদার’ নামে বড় অঙ্কের তহবিল গঠন করেছেন তারা।

ধারণা করা হচ্ছে ঐ তহবিলে প্রায় ৪০ লাখ পাউন্ড জমা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৪২ কোটি টাকারও বেশি। এই আর্থিক সহায়তা দেশটির জাতীয় স্বাস্থ্যসেবার দাতব্য তহবিলে জমা দেয়া হবে। প্লেয়ার্স টুগেদার উদ্যোগটা মূলত লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনের। 

করোনাভাইরাসের জন্য সহায়তা করতে গত কয়েকদিনে ২০ ক্লাবের অধিনায়কেরা কয়েকবার আলোচনা করেছেন। অনেক খেলোয়াড় রাজিও হতে চাননি। তাদের রাজি করানোরও চেষ্টা করা হয়েছে।

খেলোয়াড়দের সঙ্গে এই তহবিলে দান করতে সাবেক ইংলিশ স্ট্রাইকার গ্যারি লিনেকার, ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার গ্যারি নেভিলসহ আরও পাঁচজন এগিয়ে এসেছেন।

এক বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনার বিরুদ্ধে যাঁরা লড়াই করছেন, এই উদ্যোগের অনুদান দিয়ে এনএইচএসসিটি শিগগিরই তাঁদের নানাভাবে সাহায্য করবেন। এনএইচএসের ডাক্তার ও চিকিৎসাকর্মী, স্বেচ্ছাসেবী ও কোভিড-১৯ রোগে আক্রান্তদের সহায়তা করা হবে’।

স্প্যানিশ, জার্মান, ইতালির অনেক ক্লাবে খেলোয়াড়রা বেতন কাটায় রাজি হলেও প্রিমিয়ার লিগের ক্লাবগুলো এখনো বেতন কর্তন নিয়ে কোন পদক্ষেপ নেয়নি।

ডেইলি বাংলাদেশ/আরএস/এম