ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে ১৭ জুন

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে ১৭ জুন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫২ ২৮ মে ২০২০   আপডেট: ২০:৫৪ ২৮ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের শুরু হচ্ছে ক্লাব ফুটবলের অন্যতম জমজমাট টুর্নামেন্ট ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)। ১৭ জুন থেকে আবার মাঠে গড়াবে চলতি মৌসুমের খেলা। উদ্বোধনী দিনে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি-আর্সেনাল ও অ্যাস্টন ভিলা-শেফিল্ড শিল্ড।

ইপিএলের চলতি মৌসুমে এখন পর্যন্ত সবমিলিয়ে ৯২টি ম্যাচ বাকি রয়েছে। যত দ্রুত সম্ভব ম্যাচগুলো শেষ করতে চায় লিগ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার টুর্নামেন্ট কমিটির সঙ্গে বৈঠক শেষে পুনরায় লিগ শুরুর দিনক্ষণ চূড়ান্ত করা হয়। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৩ মার্চ ইপিএল স্থগিত করা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রায় ১০০ দিন পর ফের খেলা মাঠে গড়াবে। সকল ম্যাচই দর্শকশূন্য স্টেডিয়ামে ক্লোজড ডোর অবস্থায় অনুষ্ঠিত হবে। 

এর আগে বুধবার আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরুর পক্ষে ক্লাবগুলো ভোট দেয়। অনানুষ্ঠানিক অনুশীলন শুরুর পর এখন পর্যন্ত ২৭৫২টি কোভিড-১৯ টেস্টে ১২ জন ফুটবলার ও ক্লাব অফিসিয়ালের করোনা ধরা পড়েছে। 

লিগ শুরুর পরও প্রতি সপ্তাহে দুইবার করে খেলোয়াড় ও ক্লাব কর্তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ইপিএল কর্তৃপক্ষ। কারো কোভিড-১৯ টেস্ট পজিটিভ আসলে তাকে ৭ দিনের আইসোলেশনে থাকতে হবে। 

লিগ বন্ধ হওয়ার আগে নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে বেশ বড় ব্যবধানে এগিয়ে আছে লিভারপুল। এদিকে বোর্নমাউথ, অ্যাস্টন ভিলা ও নরউইচ সিটি রেলিগেশন জোনে অবস্থান করছে। 

ডেইলি বাংলাদেশ/এএল