.ঢাকা, রোববার   ২৪ মার্চ ২০১৯,   চৈত্র ১০ ১৪২৫,   ১৭ রজব ১৪৪০

সাংবিধানিক কাঠামো ধ্বংস করেছে সরকার: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:২৮ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১৭:৪০ ৯ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, অলিখিত বাকশাল কায়েম করতে সরকার দেশের সব সাংবিধানিক কাঠামো ধ্বংস করে দিয়েছে। 

শুক্রবার দুপুর ২টায় রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হয়। এ সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন অংশগ্রহণমূলক নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। এ সময় অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি আদায়ের আন্দোলনে নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন সময়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী না করা হলে কোন তফসিলই গ্রহণযোগ্য হবে না। 

এ সময় আন্দোলনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান তিনি।

বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য মওদুদ আহমদ বলেন, সংলাপে প্রধানমন্ত্রী তার দেয়া কথা রাখেননি। কথা দেয়ার ২৪ ঘন্টার মধ্যে তিনি তার কথা বরখেলাপ করেছেন।

তিনি বলেন, সিইসি সরকারের তল্পিবাহক। বর্তমান সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন ইসি স্বাধীনভাবে কাজ করতে পারবে না। খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত ঐক্যফ্রন্টের আন্দোলন চলবে। 

এ সময় নেতা-কর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে আহ্বান জানিয়ে মওদুদ বলেন, এই জনজোয়ারে আগামী নির্বাচনে নৌকা ভেসে যাবে। ৫ই জানুয়ারির মত নির্বাচন হতে দেয়া হবে না।

সমাবেশে সভাপতিত্ব করছেন ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগের সমন্বয়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। সমাবেশ পরিচালনা করছেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

জনসভায় আরো উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

এদিকে ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন অসুস্থতার কারণে সমাবেশে আসবেন না বলে জানা গেছে।

এর আগে গত মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। তার আগে ২৪ অক্টোবর সিলেটে ও ২৭ অক্টোবর চট্টগ্রামে সমাবেশ করে জাতীয় ঐক্যফ্রন্ট।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর