আড়াই লাখ নিউজ লেটার প্রকাশ করবে ডিএনসিসি

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আড়াই লাখ নিউজ লেটার প্রকাশ করবে ডিএনসিসি

 প্রকাশিত: ২৩:৩৭ ২২ মার্চ ২০১৮  

নাগরিকদের নানা সমস্যা, সমাধানসহ বিভিন্ন পরামর্শ নিয়ে একটি নিউজলেটার প্রকাশ করার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। নগরবাসী ও ডিএনসিসির মধ্যে যোগাযোগ স্থাপন করা এর মূল উদ্দেশ্য।

বৃহস্প্রতিবার ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এই নিউজলেটার সম্পাদনার দায়িত্বে রয়েছেন। নিউজলেটারে নগরবাসী লেখার সুযোগ পাবেন বলেও জানান তিনি।
ডিএনসিসির কর্পোরেট সভায় নিউজলেটার প্রকাশের অনুমোদন ইতোমধ্যে পাস হয়েছে।

মামুন বলেন, দীর্ঘদিন ধরে নিউজলেটারের প্রয়োজনীয়তা অনুভব করছিলাম। এর কারণ হলো নাগরিকদের জন্য বিভিন্ন সেবা আছে, কার্যক্রম আছে, অভিযোগ আছে। এসব কিছু বিবেচনায় এনে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

নিউজলেটারে নাগরিকদের লেখা, বিশেষজ্ঞদের মতামত নাগরিকরা ডিএনসিসি সম্পর্কে কি কি চিন্তা করছে, তাদের চাহিদা কি এসব মিলিয়ে এটা প্রকাশ করা হবে বলে জানান এই জনসংযোগ কর্মকর্তা।

নিউজলেটারের আকার হবে সাড়ে ১১ ও সাড়ে ১৬ ইঞ্চি। ৪ পৃষ্টার নিউজলেটার হবে। যা বাংলায় প্রকাশ হবে। সেখানে মেয়রের বাণী, বিভিন্ন বিভাগের সংবাদ, পাঠক কলাম, বিভিন্ন বিষয়ে টিপস, সেবা কিভাবে পাওয়া যায়, যোগাযোগের ঠিকানা, বিশেষজ্ঞ কলাম, কোন কোন ইভেন্ট হচ্ছে, বিভিন্ন ছবি এসব থাকবে।

অনেক বেকার আইডিয়া নিউজলেটারে প্রকাশ করা হবে। এছাড়া ঢাকার ইতিহাস থাকবে। নিউজলেটারের প্রাথমিক টার্গেট সকল হোল্ডিং নম্বরে এক কপি করে গ্রুপ পোস্টের মাধ্যমে পাঠানো।

এদিকে নিউজলেটারের নামের জন্য ডিএনসিসির ফেসবুক পেইজে পোস্ট দেওয়া হছে। চলতি মাসের মধ্যে নাম নির্ধারণ করা হবে। এরপর জেলা প্রশাসক থেকে অনুমতি নেওয়া। আর জুন মাসের মধ্যে প্রকাশ হবে বলে জানান মামুন।

তিনি জানান, প্রাথমিকভাবে বছরে তিন বার প্রকাশ করা হবে। পরে প্রকাশের মেয়াদ আরো বাড়তে পারে। আগামী জুন থেকে নিউজলেটার প্রকাশ করা হবে।

নিউজলেটার প্রকাশের জন্য পাচ সদস্যের পাবলিকেশন বোর্ড করা হয়েছে। বোর্ডের প্রধান থাকবেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা। এরপর ইঞ্জিনিয়ার বিভাগ, বর্জ্য বিভাগ, রাজস্ব বিভাগ থেকে একজন করে প্রতিনিধি এখানে থাকবেন।


ডেইলি বাংলাদেশ/ডিএম/ আরএ