Alexa আহত কুকুর ছানাকে সুস্থ করতে দুই পথ শিশুর অদম্য চেষ্টা!

ঢাকা, সোমবার   ২৭ জানুয়ারি ২০২০,   মাঘ ১৪ ১৪২৬,   ০২ জমাদিউস সানি ১৪৪১

Akash

আহত কুকুর ছানাকে সুস্থ করতে দুই পথ শিশুর অদম্য চেষ্টা!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৫ ২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৫:২১ ২ ডিসেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাস্তার পাশে বেড়ে ওঠা কুকুরগুলো সব সময় সবার অবহেলাতেই বেড়ে ওঠে। অনেক সময় আহত কুকুর থাকলেও তাদের এড়িয়ে যায় পথচারীরা। সাহায্যের জন্য কেউি এগিয়ে আসে না।

তবে একটি ছবি মুগ্ধ করেছে পুরো নেট দুনিয়া। একটি কুকুর ছানাকে সুস্থ করার জন্য দুই পথ শিশু চেষ্টা করে চলেছে। যা ভালোবাসার এক বিরল দৃষ্টান্ত। শিশু দু’টি কুকুর ছানাটিকে সুস্থ করতে যে ভালোবাসা দেখিয়েছে তা দেখে মুগ্ধ সবাই।

ছবিতে দেখা যায, একটি কুকুর ছানাকে হাঁটুর ওপর বসিয়ে ক্ষত স্থানে ব্যান্ডেজ লাগিয়ে দিচ্ছে এক শিশু। পাশে আরেকটি শিশু মনোযোগ সহকারে দেখছে যে ঠিকমতো লাগানো হচ্ছে কিনা।

তাদের এই ছবিটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ছবিটি কোন জায়গার বা কে তুলেছেন তা জানা যায়নি। তবে ফেসবুকে ছবিটির নিচে কমেন্ট বক্সে নিজেদের মতামত তুলে ধরেছেন অনেকে।

সোহানুর রহমান নামে একজন লিখেছেন, একজন ক্ষুধার্তই বোঝে ক্ষুধার জ্বালা। অসুস্থ কুকুর ছানার প্রতি পথশিশুর ভালোবাসা সত্যি অসাধারণ। বেঁচে থাকুক ভালোবাসা।

সাদিক ফরহাদ নামে আরেকজন লিখেন, বিদেশী কুকুরের প্রতি আকর্ষণ থাকলেও রাস্তার পাশের অবলা কুকুরগুলোর প্রতিও আমাদের ভালোবাসা থাকা উচিত। এই পথশিশু দুটি আমাদের চোখ খুলে দিয়েছে।

ফারুক হোসেইন লিখেন, এই শিশুরা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল মনুষ্যত্বের কাছে সব কিছুই হার মানে।

ডেইলি বাংলাদেশ/এএ/এমকে