Alexa আসামির হুমকিতে ওসির জিডি

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

আসামির হুমকিতে ওসির জিডি

 প্রকাশিত: ২১:২৩ ২২ মার্চ ২০১৮  

ফাইল ফটো

ফাইল ফটো

পটুয়াখালীর বাউফল থানার ওসি মনিরুল ইসলামকে হত্যার হুমকি দিয়েছে চাঁদাবাজী মামলায় চার্জশীট ভুক্ত এক আসামি।

এ ঘটনায় ওসি বাদী হয়ে নিজ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। 

জিডি সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকাল ১০টা ১১মিনিটের সময় বাউফল থানার ওসি মনিরুল ইসলামের মুঠো ফোনে (০১৭১৩৩৩৭৪৩১৯) মনিরুল ইসলাম শাহিন নামে এক ব্যক্তি ০১৭৫২১৮৩৬১৬ নাম্বার থেকে ফোন করে হুমকি প্রদান করে। এ ঘটনায় ওসি মনিরুল ইসলাম একটি সাধারন ডায়েরি করেন।

এতে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগাযোগ মাধ্যমেও কিছু প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

অনেকে মন্তব্য করছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিজেরাই যদি নিরাপত্তাহীনতায় ভোগেন তাহলে তারা সাধারন মানুষকে কীভাবে নিরাপত্তা দিবেন। অপর দিকে পুলিশকে যেখানে সাধারণ মানুষ সমীহ করে চলে সেখানে নিজ (বাউফল) থানারখোদ ওসি নিরাপত্তার জন্য আইন প্রতিকার পেতে নিজ থানাতেই জিডি।

ওসি ডেইলি বাংলাদেশকে জানান, শাহীন নামে এক আসামির বিরুদ্ধে চাঁদাবাজিসহ কয়েকটি মামলায় চার্জশীট প্রদান করা হলে সে আমার উপর ক্ষিপ্ত হয়ে সরকারের বিভিন্ন দফতরে আমার নামে মিথ্যা বিষোধাগার করে আসছিল। আমার বিরুদ্ধে আদালতে রীট করাসহ আমাকে দেখে নেয়া এবং চাকিরিচ্যুত করার হুমকি দেয়। এসব ঘটনার কারনে আমি আইন প্রতিকার পেতে থানায় একটি জিডি করেছি।

এদিকে ওসিকে হুমকি প্রদানের পর থেকেই আলোচনায় রয়েছে হুমকিদাতা শাহিনের নাম। খোঁজ নিয়ে জানা যায় উপজেলার মদনপুরা ইউনিয়নের বাসিন্দা মোসলেম উদ্দিন মৃধার বড় ছেলে মনিরুল ইসলাম শাহিন। বাউফল থানায় দায়ের করা ৪টি মামলার আসামি শাহীন ৫/৭টি মামলার বাদী। এসব মামলার মধ্যে নিজের ছোট ভাই এবং পিতার বিরুদ্ধেও দায়ের করা মামলা রয়েছে।  

ডেইলি বাংলাদেশ/আরআর