Alexa আশ্চর্য! আপনার আবেগের সঙ্গে বদলে যাবে হোটেল রুমের পরিবেশ ও রঙ

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

আশ্চর্য! আপনার আবেগের সঙ্গে বদলে যাবে হোটেল রুমের পরিবেশ ও রঙ

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৭ ১৭ জুন ২০১৯   আপডেট: ১১:৫৮ ১৭ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

মানুষের মন সমসময় একই রকম থাকে না। পারিপার্শ্বিক নানা কারণে তা পরিবর্তন হতে থাকে। কিন্তু মুড অনুযায়ী চারপাশের অবস্থা বদলে যাওয়া একদমই অসম্ভব। তবে এই অসম্ভবকেই সম্ভব করে আপনার মুড অনুযায়ী বদলাবে বাড়ির পরিবেশ। স্বপ্নের মতো মনে হলেও এটাই এখন সত্যি। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরিতে তৈরি হয়েছে হোটেলটি। এটি থুরি হোটেল রুমের অ্যাম্বিয়েন্স। যেখানে আপনার মুড অনুযায়ী নিমেষে বদলে যাবে হোটেলের পরিবেশ-রঙ, সবকিছুই। লর্ড স্বরাজ পল নামের এক এনআরআই শিল্পপতি নির্মান করেছেন হোটেলটিকে।

বুধবার মিসৌরিতে দ্য অঙ্গদ আর্টস নামের এই বিশেষ রুমযুক্ত হোটেলটি খোলা হয়। এই ধরণের হোটেল রুম প্রথমবার দেখতে চলেছে বিশ্ববাসী। যেখানে আবেগের সঙ্গে রঙের গভীর সম্পর্ক ধাপে ধাপে স্পষ্ট হয়ে উঠেবে। যেখানে হলুদ রঙকে আনন্দ বা হ্যাপিনেসের প্রতীক বলা হচ্ছে। এছাড়া, লাল এবং নীলকে যথাক্রমে প্রেম এবং শান্তির প্রতীক হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই প্রজেক্টটির মাধ্যমে সকলের সামনে শহরের সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

হোটেলটির স্থপতি স্টিভ স্মিথ জানিয়েছেন, বিশ্বে হোটেলের ক্ষেত্রে এরকম উদ্ভাবন খুবই কম দেখা গেছে। বিশ্বে প্রথম এই ধরনের হোটেল রুম তৈরি করা হয়েছে। যেখানে সাধারণ মানুষের আবেগের সঙ্গে পরিবর্তিত হবে হোটেল রুমের পরিবেশ এবং রঙ। হোটেলটিতে মোট গেস্ট রুমের সংখ্যা থাকছে ১৪৮ টি। নতুন এই উদ্ভাবনটিকে ট্রাই করতে পারেন আপনিও। তবে, সেজন্য পৌঁছে যেতে হবে মিসৌরিতে।

বিশ্বের নয়া উদ্ভাবনটিকে নিয়ে সবার মাঝেই কৌতূহলের শেষ নেই। মুডের সঙ্গে বদলাবে রঙ, বিষয়টিই খানিকটা আশ্চর্যের। এই নতুন অভিজ্ঞতার জন্য অনেকেই আগ্রহী।

ডেইলি বাংলাদেশ/এএ