Alexa আশুলিয়ার জঙ্গি আস্তানা সম্পর্কে যা বললেন এসপি মারুফ

ঢাকা, মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০,   মাঘ ৭ ১৪২৬,   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

আশুলিয়ার জঙ্গি আস্তানা সম্পর্কে যা বললেন এসপি মারুফ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ১৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৪:৪৭ ১৪ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকার আশুলিয়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে পেট্রোল বোমা ও বিস্ফোরকসহ এক নারীকে গ্রেফতার করেছে ঢাকা জেলা পুলিশ। গ্রেফতারকৃত নারীর নাম- শায়লা রহমান শারমিন (২৮)।

গতকাল সোমবার সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজার এলাকায় এক সৌদি আরব প্রবাসীর দুইতলা বাড়ির নিচতলার ফ্ল্যাটে এ অভিযান চালানো হয়। অভিযানটি সন্ধ্যা ৬টায় শুরু হয়ে চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

অভিযান শেষে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন সরদার বলেন, নিউ জেএমবির আইটি বিভাগের প্রধান তানভীর আহমেদ বাসাটি ভাড়া নেন। তার স্ত্রী শায়লা রহমান শারমিনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, তানভীরকে পাওয়া যায়নি। বাড়িটি থেকে পেট্রোল বোমা, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম ও নানা ধরনের যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। এগুলো দিয়ে দূর থেকে বড় ধরনের বিস্ফোরণ ঘটানো যেতে পারে। তবে তাদের কী পরিকল্পনা ছিল তা জানা যায়নি। এই বাড়ি ভাড়া নেয়ার পর যারা এখানে যাতায়াত করত তাদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

এসপি আরো বলেন, তানভীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের বর্তমান ছাত্র। তানভীরের সঙ্গে ফেসবুকে পরিচিত হওয়ার পর সম্প্রতি তারা বিয়ে করেন। বিয়ের পর প্রথম এই বাড়িটি ভাড়া নেন বলেও জানান শারমিন।

এসপি মারুফ হোসেন আরো জানান, বগুড়ার জেএমবির একটি মামলার সূত্র ধরে এই অভিযান চালানো হয়েছে। পুলিশের সদরদফতর থেকে তথ্য পেয়ে ঢাকা জেলা পুলিশ এই অভিযানে নামে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে