আল আমিনের বোলিং অ্যাকশনে ত্রুটি

ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১,   ফাল্গুন ২০ ১৪২৭,   ২০ রজব ১৪৪২

আল আমিনের বোলিং অ্যাকশনে ত্রুটি

 প্রকাশিত: ১২:১০ ২০ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার আল-আমিনের বোলিং অ্যাকশনে ত্রুটি খুঁজে পেয়েছে বিসিবির রিভিউ কমিটি। এ কারণে জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে খেলা হচ্ছে না তার। আগামি এক সপ্তাহ পুনর্বাসন প্রক্রিয়া শেষে আবারও পরীক্ষা দিতে হবে এই পেইসারকে। তবে বিপিএলে প্রশ্নবিদ্ধ হওয়া স্পিনার শরীফুল্লাহর অ্যাকশনে কোনো খুঁত পাওয়া যায়নি।

বিপিএলে এবার সময়টা ভালো যায়নি পেসার আল-আমিনের। সাদামাটা বোলিংয়ে নজর কাড়তে ব্যর্থ হয়েছেন, সেই সঙ্গে তার বোলিং অ্যাকশন নিয়ে আম্পায়ারের রিপোর্টের পর জাতীয় দলে জায়গা ফিরে পাওয়ার লড়াইটা আরো কঠিন হয়ে গেলো।

বিসিবির অ্যাকশন রিভিউ কমিটি তার ম্যাচ ভিডিও দেখে নিশ্চিত হয়েছে ত্রুটি আছে অ্যাকশনে। তাই জাতীয় ক্রিকেট লিগে খুলনার পক্ষে বুধবারের ম্যাচে মাঠে নামা হচ্ছে না।

২০১৪ তে একবার রিপোর্ট করা হয়েছিলো তার অ্যাকশন নিয়ে আইসিসির পরীক্ষায় সেই যাত্রায় বেঁচে গিয়েছিলেন। তবে এবার তাকে যেতে হচ্ছে পুনর্বাসন প্রক্রিয়ায়। বিসিবি কোচ সালাহউদ্দিনের অধীনে চলবে তার রিহ্যাবেশন। এরপর আবারো তাকে দিতে হবে অ্যাকশন পরীক্ষা।

বিপিএলে অ্যাকশন নিয়ে প্রশ্নবিদ্ধ আরেক স্পিনার শরীফুল্লাহকে নিয়ে অবশ্য অনেকটাই নিশ্চিন্ত বোর্ড। এরপরও অ্যাকশন রিভিউ কমিটি কোনও ঝুঁকি নিতে রাজি নয়।

ডেইলি বাংলাদেশ/এমআরকে