Alexa আল্লাহ আমাদের সঙ্গে ছিল: মরগ্যান

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

আল্লাহ আমাদের সঙ্গে ছিল: মরগ্যান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২১ ১৫ জুলাই ২০১৯   আপডেট: ১৪:১১ ১৫ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মুখে হালকা দাড়ি, চোখ নীল। দেখতে ইংরেজের মতো, কিন্তু তিনি আইরিশ! আয়ারল্যান্ডের সবুজ জার্সি ছেড়ে ২০০৯ সালে টেস্ট খেলার তীব্র মনোবাসনা নিয়ে পাড়ি জমান ইংল্যান্ডে। গায়ে লাগান ইংলিশ জার্সি। বলা হচ্ছে, নতুন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগ্যানের কথা।

ইংল্যান্ডের ঘরে বিশ্বকাপটা তুলে দিলে হলেও, এদেশে এসে সয়েছেন অপমান ও কটু কথা। ইংরেজদের জাতীয় সঙ্গীতের ‘গড সেভ দ্য দি কুইনে’ গলা মেলান না বলে সহ্য করেছেন নানা অপবাদ। কিন্তু মরগ্যান তাতে মুষড়ে যাননি। নিজের স্বপ্নটাকে থামিয়ে দেননি। তবে এখন তিনি যে প্রশংসার ভাসছেন, সেটা বলার অপেক্ষা রাখে না।

ইএসপিএন ক্রিকইনফো’র ফেসবুক পেইজ থেকে

এই বিশ্বকাপ জয়ের নেপথ্যে সৌভাগ্যের সঙ্গে আল্লাহও যে তাদের পাশে ছিল সে কথাও স্বীকার করেন তিনি। মরগ্যান বলেন, আমি আদিল রশিদের সঙ্গে আইরিশ সৌভাগ্য নিয়ে কথা বলছিলাম। সে আমাকে বলল আল্লাহও অবশ্যই আমাদের সঙ্গে আছেন। এটাই আমাদের দলের মধ্যে অটুট বন্ধনের কথা জানান দেয়। আমরা বিভিন্ন জায়গা থেকে উঠে এসেছি, কিন্তু আজ (গতকাল) আমরা একসঙ্গে লড়াই করেছি। আসলেই আল্লাহ আমাদের  সঙ্গে ছিল।

স্বদেশি কিংবদন্তিরা যা পারেননি, ভিনদেশি মরগ্যানই তা এনে দিলেন ইংল্যান্ডকে। এরপর নিশ্চয়ই তার জাতীয়তা নিয়ে আর প্রশ্ন উঠবে না। ইংলিশদের ইতিহাসের পাতায় যে স্বর্ণাক্ষরে লেখা হয়ে গেল মরগ্যানের নামটি, যার পাশে ‘ভিনদেশি’ শব্দটা বড্ড বেমানান।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩