আলোর মুখ দেখেনি পাঁচ বছরেও

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

আলোর মুখ দেখেনি পাঁচ বছরেও

আহমেদ জামিল, সিলেট ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৫ ১৪ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

উদ্বোধনের পাঁচ বছর পরও আলোর মুখ দেখেনি কারিগরি শিক্ষাবোর্ডের সিলেট আঞ্চলিক উপ-পরিচালকের কার্যালয়। ২০১৩ সালে ১৭ সেপ্টেম্বর কার্যালয়টির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আধুনিক ভবনসহ সব সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও জনবল না থাকায় শুরু হয়নি কার্যক্রম। দীর্ঘ এ সময়ে একবারো পা পড়েনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারিদের।

কার্যালয়ের আঞ্চলিক পরিদর্শকের অতিরিক্ত দায়িত্ব পেয়েছেন সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের পাওয়ার ডিপার্টমেন্টের প্রধান মো. ইকবাল চৌধুরী। তিনি জানান, পর্যাপ্ত জনবল না পাওয়ায় কারিগরি শিক্ষাবোর্ডের আঞ্চলিক উপ-পরিচালকের কার্যালয়ের কার্যক্রম শুরু করা যাচ্ছে না। জনবল নিয়োগ শেষ হলেই কাজ শুরু হবে।

স্মার্ট ডেকোরেশনসহ সব ধরনের সুযোগ-সুবিধা থাকা সত্ত্বেও বছরে একবার কার্যালয়ে পা পড়ে না উপ-পরিচালক, অফিস সহকারীসহ দায়িত্বপ্রাপ্তদের। এতে নষ্ট হচ্ছে প্রয়োজনীয় আসবাবসহ অন্যান্য সামগ্রী। ভবনের প্রতিটি কক্ষে বাসা বেধেছে মাকড়শা।

উপ-পরিচালকের দায়িত্বপ্রাপ্ত সিলেট পলিটকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার ড. মো. আব্দুল্লাহ জানান, জনবল না থাকায় কার্যালয়ের কার্যক্রম থেমে আছে। এতে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা, শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। জনবল নিয়োগ প্রক্রিয়া চলছে, দ্রুত কার্যক্রম শুরু হবে।

ডেইলি বাংলাদেশ/এআর