আলুতেই দূর হবে ব্ল্যাকহেডস

ঢাকা, মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৪ ১৪২৭,   ১১ সফর ১৪৪২

আলুতেই দূর হবে ব্ল্যাকহেডস

লাইফ স্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩০ ৫ আগস্ট ২০২০   আপডেট: ১৫:৩৭ ৫ আগস্ট ২০২০

আপনি খুব সহজেই মুক্তি পেতে পারেন ব্ল্যাকহেডস থেকে।

আপনি খুব সহজেই মুক্তি পেতে পারেন ব্ল্যাকহেডস থেকে।

ত্বকের ব্ল্যাকহেডস বা হোয়াটহেডস খুবই অস্বস্তিকর। এগুলো নাক, থুতনি এমনকি কপালেও দেখা দেয়। যা দেখতে যেমন খারাপ লাগে তেমনি এ থেকে হতে পারে ব্রণ বা ইনফেকশন। 

এটি অনেককেই অনেক সময় বিভ্রান্তিকর পরিস্থিতিতে ফেলে দেয়। আর এ ধরনের পরিস্থিতি এড়াতে অনেকেই পার্লারে গিয়ে স্ক্র্যাবিং, ফেসিয়াল, ক্লিনিং বিভিন্ন কিছু করে থাকেন।

 তবে এখন তো পার্লারে যাওয়া একেবারেই নিরাপদ নয়। তাই ঘরেই এর সমাধান করতে পারেন।

খুব সহজেই মুক্তি পেতে পারেন ব্ল্যাকহেডস থেকে। এর জন্য আপনার প্রয়োজন হবে মাত্র দুটি উপাদান। যা আপনার ঘরেই রয়েছে। সেগুলো হলো আলু আর অ্যাপেল সিডার ভিনেগার।

তাহলে জেনে নিন কীভাবে এই উপাদানগুলো দিয়ে দূর করবেন ব্ল্যাকহেডস-

আপনার প্রয়োজন মতো একটি আলু ভালো করে পরিষ্কার করুন। খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন। এবার আলুর টুকরোগুলোকে অ্যাপেল সিডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। 
আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিতে পারেন। এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে রেখে বরফ বানিয়ে রাখুন।

ক্লিনজার দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এখন বরফ হয়ে যাওয়া আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণের টুকরো নিয়ে ত্বকের ওপর মালিশ করুন। বিশেষ করে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে দিনে ২ থেকে ৩ বার লাগান। এভাবে সপ্তাহখানিক করলেই দূর করতে পারবেন জেদি ব্ল্যাকহেডস। পাশাপাশি ত্বকের কালো দাগ বা ছোপও দূর হবে।

ডেইলি বাংলাদেশ/আরএজে