.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

আলটিমেটাম দিয়ে অনশন স্থগিত রোকেয়ায় আন্দোলনরতদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:২৯ ১৪ মার্চ ২০১৯   আপডেট: ২৩:৩০ ১৪ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অনশন স্থগিত করেছে রোকেয়া হলের আন্দোলনরত শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে রোকেয়া হলের গেটে আসেন হলটির প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদা ও বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী। এসময় তাদের সঙ্গে ছিলেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক, জিএস গোলাম রাব্বানী এবং এজিএস সাদ্দাম হোসেন। আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের কাছে নিজেদের দাবিগুলো তুলে ধরে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অনশন স্থগিতের ঘোষণা দেয়। 

এর আগে, বুধবার বিকেলে চার দফা দাবিতে অনশন শুরু করে রোকেয়া হলের পাঁচ ছাত্রী। তারা হলেন- রাফিয়া সুলতানা, শ্রবণা শফিক দিপ্তী, প্রমী খিসা, শেখ সায়িদা আফরিন শাফি এবং জয়ন্তী রায়না।

তাদের দাবিগুলো হলো- ডাকসু ও হল সংসদে পুনর্নির্বাচন, হল প্রভোস্টের পদত্যাগ, কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং আন্দোলনকারীদের নিরাপত্তা নিশ্চিত করা। শুক্রবারের মধ্যে তাদের দাবি মেনে নেয়া না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তারা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

শিরোনাম

শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ