আলজেরিয়াকে উড়িয়ে দিলো পর্তুগাল

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

আলজেরিয়াকে উড়িয়ে দিলো পর্তুগাল

 প্রকাশিত: ০৫:৪৮ ৮ জুন ২০১৮   আপডেট: ০০:৪১ ৯ জুন ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পর্তুগালের রাজধানী লিসবনে বৃহস্পতিবার রাতে বিশ্বকাপ প্রস্তুতিপর্বে নিজেদের শেষ ম্যাচে ৩-০ গোলে জিতেছে ফের্নান্দো সান্তোসের দল। আলজেরিয়ার রক্ষণে চাপ ধরে রেখে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

প্রথম গোলটি আসে ১৭তম মিনিটে। বাঁ-দিক থেকে উড়ে আসা বল হেডে বাঁয়ে বাড়ান বের্নার্দো সিলভা। দ্রুত ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন পিএসজির তরুণ ফরোয়ার্ড গনসালো গেদেস।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো ফের্নান্দেস। বাঁ-দিক থেকে রোনালদোর দারুণ এক ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে লাফিয়ে নেওয়া হেডে বল জালে পাঠান স্পোর্তিংয়ের মিডফিল্ডার।

৫৯তম মিনিটে হ্যাটট্রিক গোল পেয়ে যেতে পারতেন গেদেস; কিন্তু তার শট ঠেকিয়ে দেন রিয়াল বেতিসের ডিফেন্ডার মান্দি। পরের ১০ মিনিটে আরও দুটি ভালো সুযোগ নষ্ট হয় পর্তুগালের।

৮০তম মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ। শেষ দিকে পর্তুগিজদের আরেকটি ভালো সুযোগ নষ্ট হলে ব্যবধান আর বাড়েনি। আর যোগ করা সময়ে অতিথিদের ভালো একটি প্রচেষ্টা দারুণ নৈপুণ্যে ঠেকি জাল অক্ষত রাখেন পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিও।

আগামী ১৫ জুন স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে পর্তুগালের। ‘বি’ গ্রুপে বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics